নালায় পড়ে বাঘের বাচ্চা, মা চিতা বাঘের ভয়ে কর্ডন ডুয়ার্সের গুরজংঝোড়া

 যতক্ষণ মা চিতাবাঘ বাচ্চাদের এসে নিয়ে যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত পর্যবেক্ষণে রাখা হবে। 

Updated By: Feb 21, 2021, 01:55 PM IST
নালায় পড়ে বাঘের বাচ্চা, মা চিতা বাঘের ভয়ে কর্ডন ডুয়ার্সের গুরজংঝোড়া

নিজস্ব প্রতিবেদন: মা চিতা বাঘের ভয়ে  ডুয়ার্সের  মালবাজার শহর সংলগ্ন এলাকা তটস্থ।  গুরজংঝোড়া চাবাগানের আবাদি এলাকার এক নালা থেকে উদ্ধার করা হয়েছে তিন চিতাবাঘের শাবক। বনবিভাগের কর্মীরা শনিবার থেকে ঘটনাস্থল কর্ডন করে পর্যবেক্ষণ চালানো হয়। কারণ, সন্তানকে রক্ষা করতে সাধারণত তক্কে তক্কে থাকে মা বাঘ। এদিন সকালে মা চিতা বাঘকে ওই এলাকায় দেখা গিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। আতঙ্কে রয়েছে চা বাগানের শ্রমিকরা। 

জানা গিয়েছে, গতকাল  আচমকা গুরজং ঝোড়া চাবাগানের ৪০ নম্বর সেকসনের আবাদি এলাকার এক নালার মধ্যে তিন চিতাবাঘের শাবকের দেখা পাওয়া যায়। বাঘের বাচ্চা দেখতে ভীড় জমায় স্থানীয় লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় মাল বন্যপ্রান স্কোয়ার্ডের কর্মীরা। ভিড় সরিয়ে গোটা এলাক শান্ত করার চেষ্টা করে তাঁরা। গোটা দিন ওই এলাকা কর্ডন করে রাখা হয়। 

সূত্র মারফত জানা যাচ্ছে,  ওই এলাকা কর্ডন করে রাখা হয়েছে। যতক্ষণ মা চিতাবাঘ বাচ্চাদের এসে নিয়ে যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত পর্যবেক্ষণে রাখা হবে। স্থানীয় বাসিন্দাদের সামনে যেতে দেোয়া হচ্ছে না।  

মা চিতাবাঘ ৪০ নম্বর সেকসনেই আছে বলে ধারণা।  এদিন শ্রমিকদের চিৎকারে মা চিতাবাঘ আপাতত গা ঢাকা দিয়েছে। বন কর্মীরা অভিজ্ঞতা থেকে জানাচ্ছে, রাতেই মা চিতাবাঘ তার শাবকদের নিয়ে চলে যাবে।