Anubrata Mandal: জামিনের আবেদন করলেনই না আইনজীবী, ৭ দিনের পুলিস হেফাজতে কেষ্ট

 দিল্লি আদালতের রায়ের পরই পুরনো মামলায় নতুন করে নাম অনুব্রতর। সোমবারই এফআইআর করা হয়েছে বলে দাবি পুলিসের। এদিন জানা গিয়েছিল দুবরাজপুর আদালতে কেষ্টকে হেফাজতে চাইবে পুলিস। অনুব্রতর দিল্লি যাত্রা আটকাতেই নাকি এই তত্‍পরতা বলে অভিযোগ আনে বিজেপির। যদিও পাল্টা সরব তৃণমূল। 

Updated By: Dec 20, 2022, 11:55 AM IST
Anubrata Mandal: জামিনের আবেদন করলেনই না আইনজীবী, ৭ দিনের পুলিস হেফাজতে কেষ্ট
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি আদালতের রায়ের পরই পুরনো মামলায় নতুন করে নাম অনুব্রতর। সোমবারই এফআইআর করা হয়েছে বলে দাবি পুলিসের। এদিন জানা গিয়েছিল দুবরাজপুর আদালতে কেষ্টকে হেফাজতে চাইবে পুলিস। আদালতে জামিনের আবেদনই করলেন না অনুব্রতর আইনজীবী। অনুব্রতর দিল্লি যাত্রা আটকাতেই নাকি এই তত্‍পরতা বলে অভিযোগ আনে বিজেপির। যদিও পাল্টা সরব তৃণমূল। 

আরও পড়ুন, Guskara: সরকারি ঘর দখল করে দলীয় কার্যালয়, অভিযুক্ত শাসকদলের শ্রমিক সংগঠন

পুরনো মামলায় নতুন করে নাম ওঠার পর সেই মামলায় অনুব্রত মণ্ডলের সাত দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিল দুবরাজপুর আদালত। আপাতত তাই দুবরাজপুর থানাতেই আগামী সাতদিন থাকতে হবে অনুব্রত মণ্ডলকে। পুলিস হেফাজত হওয়ায় ইডি জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রতর দিল্লি যাওয়া আটকে যেতে পারে। পুলিস সূত্রে খবর, অনুব্রত মন্ডল গ্রেফতারের আগে দুবরাজপুরে শিব শঙ্কর মন্ডল নামে এক তৃনমূল কর্মীকে পার্টি অফিসে ডেকে মারধরের অভিযোগ ওঠে। বিজেপিতে যোগদান করবেন ওই তৃণমূল কর্মী এমন জানতে পেরেই তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ।

সেই ঘটনায় দুবরাজপুর থানা এলাকার মেজে গ্রামের বাসিন্দা শিবশঙ্কর মন্ডল সোমবার দুবরাজপুর থানায় অভিযোগ দায়ের করে। পুলিস ওই ঘটনায় অনুব্রত মন্ডলকে চোদ্দ দিনের পুলিস হেফাজতে চাইবে। তবে নজরে রাখছে ইডি। তাই আদালতের দ্বারস্থ হতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এমনটাই খবর এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট সূত্রে। প্রসঙ্গত, অনিচ্ছাকৃত একটি খুনের মামলা রয়েছে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে। সেই মামলায় অন্যান্য অভিযুক্তরা ইতিমধ্যেই বেকসুর খালাস হয়ে গিয়েছেন। ২০১৪ সালের পুরনো এই মামলায় অনুব্রত মণ্ডলকে আদালতে নিয়ে যায় আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ।

পুলিস এই ঘটনায় অনুব্রত মন্ডলকে ১৪  দিনের পুলিস হেফাজতে চাইবে বলে জানা গিয়েছে। ভারতীয় দন্ডবিধির ৩২৩, ৩২৫, ৩০৭ এবং ৫০৬ ধারায় মামলা করা হয়েছে অনুব্রত মন্ডলের বিরুদ্ধে। মূলত বলা যায়, ইডি এসে অনুব্রত মন্ডলকে দিল্লি নিয়ে যাওয়ার আগে হঠাৎ পুলিসের এই তৎপরতা আইনের কোনও বিষয় হবে বলেই রাজনৈতিক মহল মনে করছে। যেন অনুব্রত মণ্ডলকে কেন্দ্রীয় তদন্তকারী দল কোনওভাবে হয়রানি করতে না পারে। পাশাপাশি রাজ্য প্রশাসনও যেন স্বচ্ছ থাকে। 

আরও পড়ুন, দাম্পত্য কলহ সমাধানের টোপ,আত্মহত্যা ধর্ষিতা গৃহবধূর; অভিযুক্ত সাধু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.