Panchayat Election 2023: তৃণমূল বিধায়কের স্বামীর বিরুদ্ধে নালিশ ঠুকে বহিষ্কৃত দলেরই নেত্রী!

'২০ তারিখ ২টো পর্যন্ত পার্টির সিম্বলটা আমার সিম্বল! দুটোর পর আমি জানতে পারি, আমার সিম্বলটা টাকার বিনিময়ে পিউ ঘোষকে দেওয়া হল'। 

Updated By: Jun 25, 2023, 06:31 PM IST
Panchayat Election 2023: তৃণমূল বিধায়কের স্বামীর বিরুদ্ধে নালিশ ঠুকে বহিষ্কৃত দলেরই নেত্রী!

শ্রীকান্ত ঠাকুর: পঞ্চায়েতে টাকার বিনিময়ে টিকিট? বিধায়কের স্বামীর বিরুদ্ধে অভিযোগ করার পর দল থেকে আজীবন বহিষ্কৃত তৃণমূল নেত্রী। জোড়া পাতা চিহ্নে নির্দল প্রার্থী হিসেবে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। ঘটনাস্থল, দক্ষিণ দিনাজপুরের  কুশমন্ডি।

পঞ্চায়েত প্রার্থী হওয়া নিয়ে তৃণমূলের 'গোষ্ঠীদ্বন্দ্ব'। দল যাঁদের টিকিট দিয়েছে তাঁরা যেমন মনোনয়ন জমা দিয়েছেন, তেমনিও আবার নির্দল প্রার্থী হিসেবেই ভোটে দাঁড়িয়েছেন বিক্ষুদ্ধরাও! কেন? জেলায় জেলায় দলের নেতা-কর্মীদের বহিষ্কারের পথে তৃণমূল নেতৃত্ব। 

জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুরের কুশমুন্ডি পঞ্চায়েত সমিতিতে তৃণমূল প্রার্থী ছিলেন নার্গিস বেগম। তাঁকেও এবার দল থেকে বহিষ্কার করা হল! কেন? নার্গিসের দাবি, '২০ তারিখ ২টো পর্যন্ত পার্টির সিম্বলটা আমার সিম্বল! দুটোর পর আমি জানতে পারি, আমার সিম্বলটা টাকার বিনিময়ে পিউ ঘোষকে দেওয়া হল'। 

নেপথ্য কে? অভিযোগের তির খোদ কুশমুন্ডির বিধায়ক রেখা রায়ের স্বামী নকুল রায়ের দিকে। শুধু তাই নয়, নার্সিগ বেগমের নেতৃত্বে নকুলকে ঘেরাও করে বিক্ষোভও দেখান মহিলা তৃণমূল কর্মীরা।  সেই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এদিন দল থেকে নার্গিসকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করল তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলা নেতৃত্ব।   

আরও পড়ুন:  কল রয়েছে জল নেই, রাস্তা আছে কিন্তু চলার অযোগ্য! ক্ষোভে ফুঁসছে এলাকা...

দলের সিদ্ধান্ত অবশ্য় 'দুঃখিত' নন নার্গিস বেগম। তাঁর দাবি, 'আমি তো তৃণমূল দলের গাইড লাইন জানি, যে দলের বিরুদ্ধে কেউ গেলে, তাঁকে বহিষ্কার করা হয়। আমাকে বহিষ্কার করা হয়েছে। কারণ, আমি দল থেকে বেরিয়ে আসছি। আমার তো গ্যারান্টি,  বিধায়কের স্বামী টাকা নিয়েছে। যদি টাকা না নেয়, তাহলে আমাকে ধাক্কা মেরে ফেলে দিল কেন?  আমি তো জিজ্ঞাসা করতে গিয়েছিলাম। দিদির সঙ্গে আমাকে কথা বলিয়ে দাও'।  নার্গিস বলেন,  'আমাকে কেউ নমিনেশন তুলতেও বলেনি। ২টি পাতায় চিহ্নিত হলাম। আমি আশাবাদী যে আমি জনগণের পাশে আছি, পাশে থাকব এবং বিপুল ভোটে জনগণ আমার জয়যুক্ত করবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.