সরকারি প্রকল্পে বাড়ি তৈরিতে ১০ হাজার টাকা কাটমানি! স্বীকার ২ তৃণমূল নেতার

উপভোক্তাদের কাছ থেকে ৮ থেকে ১০ হাজার টাকা করে কাটমানি নেওয়া হয়েছে। সব মিলিয়ে কাটমানির পরিমাণ প্রায় সাড়ে তিন লাখ টাকা।

Updated By: Jun 23, 2019, 12:55 PM IST
সরকারি প্রকল্পে বাড়ি তৈরিতে ১০ হাজার টাকা কাটমানি! স্বীকার ২ তৃণমূল নেতার

নিজস্ব প্রতিবেদন : প্রকাশ্যে কাটমানি নেওয়ার কথা কবুল করে  টাকা ফেরতের প্রতিশ্রুতি দিলেন তৃণমূল নেতা। এই ঘটনায় মঙ্গলকোটের চানক অঞ্চলের জালপাড়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। সরকারি প্রকল্পে বাড়ি তৈরির ক্ষেত্রে এই কাটমানি নেওয়া হত বলে জানিয়েছেন কালীময় গঙ্গোপাধ্যায় ও অপূর্ব ঘোষ নামে দুই তৃণমূল নেতা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত স্তরের দলীয় নেতাদের  কাটমানি ফেরতের  নিদান দেওয়ার পর মঙ্গলকোটের চানক অঞ্চলে বিজেপির পক্ষ থেকে গ্রামবাসীদের মধ্যে ফর্ম বিলি করা হয়েছিল। আজ সকালে মঙ্গলকোটের  জালপাড়ার দশদিঘির পাড়ে নির্ধারিত সভায় এসে  স্থানীয় দুই তৃণমূল  নেতা কালীময় গঙ্গোপাধ্যায় ও অপূর্ব ঘোষ কাটমানির নেওয়া কথা স্বীকার করেন। টাকা ফেরত দেওয়ার  প্রতিশ্রুতি দেন।

দুই তৃণমূল  নেতা স্বীকার করেন, সরকারি আবাস যোজনায় বাড়ি তৈরির প্রকল্পের অনুমোদনের জন্য উপভোক্তাদের কাছ থেকে ৮ থেকে ১০ হাজার টাকা করে কাটমানি নেওয়া হয়েছে। সব মিলিয়ে কাটমানির পরিমাণ প্রায় সাড়ে তিন লাখ টাকা। এই কাটমানির টাকা অঞ্চল সভাপতিকে জমা দেওয়া হত।

আরও পড়ুন, মেশিন দিয়ে পুকুর কাটিয়ে, ১০০ দিনের কাজের টাকা আত্মসাত্! ঘেরাও তৃণমূলের বুথ সভাপতি

উল্লেখ্য, বিজেপির পক্ষ থেকে জালপাড়া গ্রামে ৬০টি বাড়িতে ফর্ম বিলি করা হয়েছিল। তারমধ্যে ৪৫ জন  গ্রামবাসী ফর্ম পূরণ করে বিজেপি নেতৃত্বকে জমা দেয়। গ্রামবাসীদের অভিযোগ, আবাস যোজনা ও একশ দিনের কাজের ক্ষেত্রে  কাটমানি  নেওয়ার হয়েছিল।