close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ঘাটালে কাটমানি ফেরত দেওয়া শুরু করল তৃণমূল, পালটা বিজেপির বিরুদ্ধে জুলুমের অভিযোগ

কাটমানি ফেরত চেয়ে তৃণমূল নেতাদের নামের তালিকা-সহ পোস্টার পড়েছিল এলাকায়। এবার সেই টাকা ফেরত দেওয়া শুরু করলেন ঘাটালের দেওয়ানচক গ্রামের তৃণমূল নেতারা। 

Updated: Jun 25, 2019, 06:49 PM IST
ঘাটালে কাটমানি ফেরত দেওয়া শুরু করল তৃণমূল, পালটা বিজেপির বিরুদ্ধে জুলুমের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: কাটমানি ফেরত চেয়ে তৃণমূল নেতাদের নামের তালিকা-সহ পোস্টার পড়েছিল এলাকায়। এবার সেই টাকা ফেরত দেওয়া শুরু করলেন ঘাটালের দেওয়ানচক গ্রামের তৃণমূল নেতারা। 

অকপট স্বীকারোক্তিতে দেওয়ানচক গ্রাম পঞ্চায়েতের কুঠিঘাট ও কিসমত কোতুলপুর এলাকার তৃণমূল নেতারা জানিয়েছেন, টাকা তাঁরা নিয়েছে দলীয় নেতাদের নির্দেশে, পার্টি অফিস তৈরির জন্য।
 ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসার পরেই বিরোধী দলের সমর্থকদের কাছ থেকে জরিমানা আদায় শুরু হয়েছিল রাজ্যজুড়ে। তার পর চাকরি দেওয়ার নাম করেও টাকা তোলেন স্থানীয় তৃণমূল নেতারা। এছাড়া ১০০ দিনের কাজের জন্য টাকা, সরকারি প্রকল্পে বাড়ি তৈরি করে দেওয়ার নাম করে টাকার সঙ্গে পুরোদমে জারি ছিল তোলাবাজিও। এমনটাই অভিযোগ গ্রামবাসীদের। 

 

টাকা ফেরত চেয়ে সম্প্রতি তৃণমূল নেতাদের নামের তালিকা ও পাশে টাকার পরিমান-সহ পোস্টার পড়ে এলাকায়। তৃণমূল নেতাদের বাড়ি গিয়ে টাকা ফেরত দেওয়ার জন্য চাপ দিতে থাকেন স্থানীয়রা। চাপের মুখে অবশেষে টাকা ফেরত দেওয়া শুরু করেছেন বেশ কয়েকজন তৃণমূল নেতা। ওদিকে এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে পালটা তোলাবাজির অভিযোগ তুলেছে তৃণমূল। 

অভিযোগ অস্বীকার করে  কুঠিঘাট এলাকার বিজেপি নেতা কুরবান আলী বলেন' 'জোর করে কারও কাছ থেকে কোনও টাকা নেওয়া হচ্ছে না। সাধারণ মানুষ তাদের  টাকা ফেরৎ নিচ্ছে।' কুঠিঘাট এলাকার তৃণমূলের বুথ সভাপতি বিকাশ বেরা বলেন, 'আমরা কাটমানি নিইনি। শুধুমাত্র সরকারি প্রকল্পের বাড়ির জন্য দলীয় সিদ্ধান্ত মতোই  ৫ হাজার টাকা নেওয়া হয়েছিল। দলীয় কার্যালয় করার জন্য এই টাকা নিয়েছিলাম আমরা। ১০০ দিনের কাজ বা বিভিন্ন দুর্নীতির সাথে যে সমস্ত নেতা-কর্মীরা জড়িত আছে কেউ যদি টাকা নিয়ে থাকে সে তার টাকা ফেরত দেবে।' 

নির্দেশ জারির ২৪ ঘণ্টার মধ্যে অ্যাকশনে পুলিস, তোলাবাজির অভিযোগে লিলুয়ায় গ্রেফতার ২ দুষ্কৃতী

ঘাটাল ব্লক তৃণমূল সভাপতি দিলীপ মাঝি বলেন' বেশ কয়েক জায়গায় বিজেপি কর্মী সমর্থকরা এইভাবে তৃণমূল কর্মীদের উপর জুলুম চালাচ্ছে ও জরিমানা করছে। মিথ্যের উপর ভর করে আমাদের কর্মীদের নামে পোস্টার দেওয়া হচ্ছে। এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।