রাজ্যপালকে ডেকে সঠিক দিকনির্দেশ করুন, অমিত শাহকে বলল তৃণমূল

ডেরেক ওব্রায়েন বলেন, রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকার সহযোগিতা করতে অনিচ্ছুক নয়। কিন্তু তাঁর কাজকর্ম যুক্তরাষ্ট্রীয় কাঠামোর সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়

Updated By: Nov 18, 2019, 08:15 AM IST
রাজ্যপালকে ডেকে সঠিক দিকনির্দেশ করুন, অমিত শাহকে বলল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: সংসদের শীত অধিবেশনে উঠতে পারে পশ্চিমবঙ্গের রাজ্যপাল প্রসঙ্গ। রবিবার সর্বদলীয় বৈঠকে তারই ইঙ্গিত দিয়ে রাখল তৃণমূল কংগ্রেস। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সম্পর্কে অভিযোগ তোলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-নাম না করে দিলীপ ঘোষকে 'গরু' বললেন পার্থ!

সর্বদলীয় বৈঠক শেষে সুদীপ বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছি, আপনি রাজ্যপালকে দিল্লিতে ডাকুন। তাঁকে সঠিক দিক নির্দেশ করুন। রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের কর্মচূচির কোনও সংঘাত নেই। তিনি রাজ্য পুলিসের সহযোগিতা নিচ্ছেন না। কেন্দ্র থেকে সিআরপিএফ নিয়ে এসেছেন।

সুদীপের পাশাপাশি ডেরেক ওব্রায়েন বলেন, রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকার সহযোগিতা করতে অনিচ্ছুক নয়। কিন্তু রাজ্যপাল বেশকিছু কাজ রাজ্যকে অন্ধকারে রেখেই করে চলেছেন। তাঁর কাজকর্ম যুক্তরাষ্ট্রীয় কাঠামোর সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

আরও পড়ুন-রাস্তা সারাইয়ের দাবিতে সাংসদ মিমির চিঠিতে তেলে বেগুনে জ্বলে উঠলেন ববি, বললেন..

এদিকে, রাজ্যপাল নিয়ে সম্প্রতি উষ্মা প্রকাশ করেছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। সিঙ্গুর ও নন্দীগ্রাম নিয়ে রাজ্যপালের মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা বলেন, কেউ কেউ রয়েছেন যাঁরা বিজেপির মুখপাত্রের মতো আচরণ করছেন। আমাদের রাজ্যেও একজন আছেন। তাঁরা সমান্তরাল প্রশাসন চালানোর চেষ্টা করছেন।   

অন্যদিকে, তৃণমূলের এই অভিয়োগ অস্বীকার করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এ ব্যাপারে ধনখড় বলেন, এসব অভিযোগ আমার কাছে নতুন। কিছুই জানি না। কে কী বলবে তা তার ব্যাপার। আমি এরকম কোনও কাজ করছি না।