'কাঁথি চলো'র ডাক TMC-র, 'এরা আমাদের সমকক্ষ নয়', কটাক্ষ কণিষ্ক পন্ডার

TMC-র দাবি, কয়েক হাজার মানুষ পদযাত্রায় অংশ নেবেন। তিল ধারণের জায়গা থাকবে না। 'দাদার অনুগামী'র বক্তব্য,, "তাবড় নেতা তিনি, যিনি ভোটের বাক্সে ভোট করাতে পারেন। মানুষের উচ্ছ্বসিত সভা হবে।" 

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 21, 2020, 09:48 PM IST
'কাঁথি চলো'র ডাক TMC-র, 'এরা আমাদের সমকক্ষ নয়', কটাক্ষ কণিষ্ক পন্ডার
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : শনিবার অমিত শাহের 'হাত ধরে' বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর তারপরই তৃণমূলের (TMC) সভা ও শুভেন্দু অধিকারীর পদযাত্রাকে ঘিরে ফের সরগরম পূর্ব মেদিনীপুরের রাজনীতি। আগামী ২৩ ডিসেম্বর, বুধবার, "কাঁথি চলো"র ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। কাঁথি শহরের বুকে ডরমেটরি মাঠে সৌগত রায় (Sougata Roy) ও  ফিরহাদ হাকিমের (Firhad Hakim) নেতৃত্বে জনসভা করবে তৃণমূল। সেইমতো শুরু হয়ে গিয়েছে মঞ্চ বাঁধার কাজ। আর তার পরদিনই, ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার, কাঁথি শহরে শুভেন্দু অধিকারীর ((Suvendu Adhikari)) নেতৃত্বে পাল্টা পদযাত্রা ও সভা রয়েছে। যদিও দু'পক্ষ-ই এই কর্মসূচিকে 'পাল্টা' বলতে নারাজ। দুই শিবিরেরই দাবি, "এটা পূর্ব নির্ধারিত কর্মসূচি।"

২৩ তারিখের "কাঁথি চলো" পদযাত্রা ও জনসভায় মানুষের ঢল নামবে বলে জানিয়েছে স্থানীয় TMC নেতৃত্ব। রাজ্য যুব তৃণমূলের সহ সভাপতি সুপ্রকাশ গিরি বলেন,"কাঁথি চলো, এটা একটা পূর্ব নির্ধারিত কর্মসূচি। বিরাট পদযাত্রা ও জনসভা হবে। ফিরহাদ হাকিম ও সৌগত রায়ের নেতৃত্বে প্রথমে পদযাত্রা হবে। তারপর কাঁথির ডরমেটরি মাঠে একটি জনসভা হবে। কয়েক হাজার মানুষ এই পদযাত্রায় মিলিত হবেন। মানুষের ঢল নামবে। বহু এলাকা থেকে মানুষ ফোন করছেন এই পদযাত্রায় আসার জন্য। আমরা সেইমতো ব্যবস্থা করছি। আমাদের প্রস্তুতি একেবারে শেষলগ্নে। কাঁথি শহরে সেদিন এমন কোনও জায়গা থাকবে না, যেখানে মিছিল হবে না। আমরা কাঁথি এলাকায় তৃণমূল কংগ্রসকে সাংগঠনিকভাবে আরও শক্তিশালী করে তোলার সংকল্প নিয়েছি।"

অন্যদিকে, 'দাদার অনুগামী' শুভেন্দু ঘনিষ্ঠ কণিষ্ক পন্ডা বলেন, "আমাদের তাবড় নেতা তিনি, যিনি ভোটের বাক্সে ভোট করাতে পারেন। একগাদা লোক মমতা ব্যানার্জির (Mamata Banerjee) ব্রিগেড উপছে দিয়েছিল, কিন্তু সেটা ভোট হয়নি। ভোট হয় মেশিনারি। তাই যাঁরা ভালো মেশিনারি করতে পারেন, মুর্শিদাবাদ, মালদা, উত্তর দিনাজপুর গড়িয়ে দিতে পারেন, তাঁরা হচ্ছেন তাবড় নেতা। আর যাঁরা স্তাবকতা করেন, তাঁরা তাবড় নেতা নন। আমরা পাল্টা সভা করি আমাদের সমকক্ষের বিরুদ্ধে। এরা আমাদের সমকক্ষ নয়, এরা ভোগী। এটা আমার পূর্ব প্রস্তুতি সভা। কোনও পাল্টা, উল্টানো, দখল, বেদখল, মারপিট আমরা করি না। মানুষের উচ্ছ্বসিত সভা হবে।" 

আরও পড়ুন, Amit Shah-এর 'শাহি শো'-র পাল্টা ২৯-এ Bolpur-এ Mamata-র রোড শো

BJP দুই অঙ্ক পেরলে আমি সরে যাব : PK, দেশ একজন ভোট কৌশলী হারাতে চলেছে : Kailash

.