Chalsa: চোর আসছে চালসায়, শুভেন্দুর সভার আগে রাস্তায় মাইকিং তৃণমূলের

Chalsa: শুভেন্দু অধিকারীর কনভয় দেখে ১০০ দিনের কাজের টাকা দাবি করেন চা শ্রমিকরা। চা শ্রমিকদের সভায় আসার পথে তাদের  দাবির মুখে পড়লেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

Updated By: Dec 16, 2023, 11:12 PM IST
Chalsa: চোর আসছে চালসায়, শুভেন্দুর সভার আগে রাস্তায় মাইকিং তৃণমূলের

অরূপ বসাক: ডুয়ার্সের চালসায় আজ শুভেন্দুর কর্মীসভা হওয়ার আগেই রীতিমতো কোমর বেঁধে রাস্তায় নামলেন তৃণমূল কর্মীরা। শুভেন্দুর সভার আগে চালসার ব্যবসায়ী-সহ সাধারণ মানুষকে সতর্ক করল তৃণমূল কংগ্রেসের আইটি সেল। তাদের পক্ষ থেকে এদিন রীতিমতো হুটার বাজিয়ে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের সতর্ক করা হয়। আইটি সেলের কর্মীরা হ্যান্ড মাইক দিয়ে বলতে থাকেন, 'দেখতে নাদুস নুদুস একজন চোর আমাদের এলাকায় আসছেন। তাই আপনারা প্রত্যেকেই সতর্ক থাকবেন। আর সেই চোর অনেকটা হুবহু শুভেন্দু অধিকারীর মতো দেখতে'। এদিকে এবিষয়ে নাগরাকাটার বিজেপি বিধায়ক পুনা ভেংরা বলেন," যারা চোর তারাই আবার অন্যকে চোর বলছে। মানুষ জানে কে চোর।"

আরও পড়ুন-রাম মন্দির উদ্বোধনের দিন অযোধ্যায় আসবেন না, ভক্তদের আবেদন ট্রাস্ট সেক্রেটারির

এদিকে, শুভেন্দু অধিকারীর কনভয় দেখে ১০০ দিনের কাজের টাকা দাবি করেন চা শ্রমিকরা। চা শ্রমিকদের সভায় আসার পথে তাদের  দাবির মুখে পড়লেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর কনভয় লক্ষ্য করে চা বাগানের শ্রমিকরা ১০০ দিনের কাজের টাকা দাবি করলেন। সভা শুরুর আগেই ১৭ নং জাতীয় সড়কের পাশে সোনগাছি চা বাগান মোড়ে চা বাগানের শতাধিক শ্রমিক ১০০ দিনের জবকার্ড হাতে নিয়ে দাড়িয়ে পড়েন। জবকার্ড হাতে নিয়ে ১০০ দিনের কাজের টাকা পাওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন তাঁরা। চা বাগানের শ্রমিকদের দাবি প্রায় দুই বছর ধরে ১০০ দিনের কাজ বন্ধ রয়েছে পাশাপাশি যা কাজ হয়েছে তারও টাকা পাননি তারা। যে কারণে তারা বিরোধী দলনেতার কনভয় লক্ষ্য করে  ১০০ দিনের কাজের টাকার দাবি জানালেন। তবে দ্রুতগতিতে সভাস্থলের উদ্দেশ্যে বেরিয়ে যায় শুভেন্দুর কনভয়।

প্রসঙ্গত এদিন স্থানীয় কর্মী সমর্থকদের মাঝে রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ করেন বিরোধী দলনেতা। এদিন তিনি কর্মীদের সঙ্গে আলাপচারিতায় বলেন, সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে এসে উত্তরবঙ্গবাসীদের কাছে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে গিয়েছেন। উত্তরবঙ্গের এই ডুয়ার্স অঞ্চলে যে প্রাকৃতিক সম্পদ সেই সমস্ত কিছুকে নিয়েই কেন্দ্রীয় সরকার বিভিন্ন পরিকল্পনা করছে। রাজ্যের তৃণমূল কংগ্রেসের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দুর্নীতির প্রসঙ্গ টেনেও তৃণমূল কংগ্রেসকে তুলোধোনা করেন।

২০২৪ এর লোকসভা ভোটকে কেন্দ্র করে দলীয় কর্মী সমর্থকদের এখন থেকেই প্রস্তুতি শুরু করে দেবার নিদান দেন শুভেন্দু।  জানুয়ারি মাসে রাম মন্দিরের উদ্বোধন প্রসঙ্গ টেনে আনেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে চা বাগানের শ্রমিকদের জন্য যা সুন্দরী প্রকল্পের আওতাধীন ঘর তৈরির বিষয়ে রাজ্যের তৃণমূল সরকারকে তুলোধনা করেন। তিনি বলেন, চা বাগানের পতিত জমিতে প্রধানমন্ত্রীর আবাস যোজনার আওতাধীন ঘর তৈরি করে চা শ্রমিকদের সেখানে পাঠালে তারা কেন যাবেন। চা শ্রমিকদের রুজি রুটি থেকে শুরু করে সমস্ত কিছুই চা বাগান কেন্দ্রিক। এখানে পরিকল্পনাহীন কাজ করা হয়েছে। শ্রমিক আবাসের রক্ষণাবেক্ষণের দায়িত্ব বাগান কর্তৃপক্ষের। কিন্তু রাজ্যের ক্ষমতাসীন সরকার রক্ষণাবেক্ষণ এর যে অর্থ তা কার্যত লুঠ করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.