এক ভোটের ব্যবধানে হরিণঘাটা পুরসভা দখলে রাখল তৃণমূল

ভোটাভুটির পর দেখা যায় মাত্র আর একজন কাউন্সিলর বিজেপির পক্ষে ভোট দিয়েছেন।

Updated By: Jul 10, 2019, 03:12 PM IST
এক ভোটের ব্যবধানে হরিণঘাটা পুরসভা দখলে রাখল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন : হালিশহর, কাঁচরাপাড়া পুরসভার ভবিষ্যত নিয়ে এখনও টানাপোড়েন চলছে। এরমধ্যেই হরিণঘাটা পুরসভা নিজেদের দখলে নিশ্চিত করল তৃণমূল। আজ হালিশহর পুরসভায় ভোটাভুটি ছিল। সেখানে দেখা যায়, তৃণমূলের পক্ষে ভোট পড়েছে ৯টি। আর বিজেপির ঝুলিতে গিয়েছে ৮টি ভোট।

তৃণমূল পরিচালিত নদিয়ার হরিণঘাটা পৌরসভার পুরপ্রধান রাজীব কুমার দালাল ২৮ জুন পদ থেকে অব্যাহতি চান। বোর্ড অফ্ কাউন্সিলরের সভায় পুরপ্রধানের পদ থেকে অব্যাহতির জন্য আবেদন জানান তিনি। সভায় তাঁর সেই আবেদন গৃহীত হয়। বর্তমানে পুরসভার দায়িত্ব সামলাচ্ছিলেন উপ পুরপ্রধান সঞ্জীব রাম।

১৭ বোর্ডের হরিণঘাটা পুরসভা। পুরবোর্ডের ৭ জন কাউন্সিলর আগেই বিজেপিতে যোগদান করেন। যার পরই হরিণঘাটা পুরসভা বিজেপির দখলে যাওয়ার সম্ভাবনা জোরালো হয়ে ওঠে। বিজেপি দাবি করে, বাকি কাউন্সিলররাও বিজেপির দিকেই পা বাড়িয়ে আছেন। আজ ছিল পুরপ্রধান নির্বাচন।

আরও পড়ুন, পঞ্চায়েত স্তরে কাটমানির 'রোগ' দূর করতে কড়া পদক্ষেপ রাজ্য সরকারের

সকাল থেকে প্রচুর পুলিস দিয়ে ঘিরে ফেলা হয় এলাকা। পুরপ্রধান নির্বাচন উপলক্ষে উপস্থিত ছিলেন ১৭ জন কাউন্সিলর-ই। সেখানে ভোটাভুটির পর দেখা যায় মাত্র আর একজন কাউন্সিলর বিজেপির পক্ষে ভোট দিয়েছেন। অর্থাত্ বিজেপির ঝুলিতে গিয়েছে ৮টি ভোট। অন্যদিকে, তৃণমূল পেয়েছে ৯টি ভোট।

সুতরাং এক ভোটের ব্যবধানে হরিণঘাটা পুরসভা পুনরায় দখলে নিয়ে নিল তৃণমূল। যদিও বিজেপি কাউন্সিলর দিলীপ রায়ের দাবি, "৬ মাস পর অনাস্থা আনব।" নির্বাচনে নতুন করে হরিণঘাটা পুরসভার পুরপ্রধান নির্বাচিত হয়েছেন মানিক ভট্ট।

.