Train Cancel: বাতিল ট্রেন, দুর্ভোগের শিকার ভোট কর্মীরা

রবিবার সকাল থেকেই হাওড়া তারকেশ্বর লাইনে বেশ কিছু লোকাল ট্রেন বাতিল রয়েছে। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়েছেন পঞ্চায়েত ভোটের প্রশিক্ষণে যাওয়া ভোট কর্মীরা। প্রশিক্ষণ শুরু হওয়ার কথা সকাল সাড়ে দশটায়। 

Updated By: Jun 18, 2023, 01:01 PM IST
Train Cancel: বাতিল ট্রেন, দুর্ভোগের শিকার ভোট কর্মীরা
নিজস্ব চিত্র

বিধান সরকার: রেলওয়ে লাইনের কাজের জন্য রবিবার বেলা ১১টার পর থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে তারকেশ্বর স্টেশন থেকে মাইকিং করে যাত্রীদের উদ্যশ্যে জানিয়ে দেওয়া হয়। জানা গিয়েছে রিষড়া, বেলুড় ও বালিতে রেলের লাইনে কাজের জন্য এই ট্রেন চলাচল বন্ধ। একদিকে রবিবার ছুটির দিন হওয়ায় যেমন সেইভাবে স্টেশনে ভিড় নেই একইভাবে অন্য দিকে তারকেশ্বরের মন্দিরে ছুটির দিনে বহু মানুষ আসেন। এদিন ট্রেন চলাচল বন্ধ থাকায় বেশ কিছু যাত্রী দুর্ভোগের শিকার হন।

পাশাপাশি ট্রেন বালিতের জেরে দুর্ভোগের শিকার ভোট কর্মীরা।

রবিবার সকাল থেকেই হাওড়া তারকেশ্বর লাইনে বেশ কিছু লোকাল ট্রেন বাতিল রয়েছে। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়েছেন পঞ্চায়েত ভোটের প্রশিক্ষণে যাওয়া ভোট কর্মীরা।

শেওড়াফুলি স্টেশন থেকে শেষ আপ তারকেশ্বর লোকাল যায় সকাল ৯টায়। তারপর থেকে মাঝের তিনটি ট্রেন বাতিল করা হয়েছে। সকাল ৯.৪২ মিনিটের আপ তারকেশ্বর লোকাল, ১০.৩২ মিনিটের আপ আরামবাগ লোকাল ও ১০.৫৭ মিনিটের আপ তারকেশ্বর লোকাল বাতিল হয় রবিবার। এর ফলে দুর্ভোগে পড়তে হয়েছে কলকাতা, ব্যান্ডেল, নৈহাটি সহ বিভিন্ন জায়গা থেকে আসা ভোট কর্মিদের।

আরও পড়ুন: Panchayat Election 2023: বাম প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারের চাপ! জলপাইগুড়িতে অভিযুক্ত তৃণমূল

প্রশিক্ষণ শুরু হওয়ার কথা সকাল সাড়ে দশটায়। শেওড়াফুলি থেকে ট্রেন পাল্টে গন্তব্য পৌঁছনোর কথা। কারোর গন্তব্য সিঙ্গুর মহামায়া বিদ্যালয়, কারোর হরিপাল বিবেকানন্দ কলেজ, আবার কারোর তারকেশ্বর।

আরও পড়ুন: Bengal Weather Today: মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, তাপপ্রবাহ পশ্চিমের জেলায়

কিন্তু আদৌ তাঁরা প্রশিক্ষণ কেন্দ্রে যেতে পারবেন কিনা সেই নিয়ে চিন্তিত ভোট কর্মিরা। তারা জানান, ‘ট্রেন ছাড়া অন্য কোনও বিকল্প রাস্তা দিয়ে যেতে গেলে অনেক টাকা ভাড়া গুনতে হবে। এত টাকা দিয়ে প্রশিক্ষণ কেন্দ্রে পৌঁছানো সম্ভব নয়। ফলে ট্রেনের জন্য অপেক্ষা করতেই হবে তাতে শো কজ করে করবে’।

শুধু ভোট কর্মীরা নয় সমস্যায় পড়েছেন বহু সাধারণ যাত্রী। শেওড়াফুলি স্টেশনের এক আধিকারিক জানান মেনটেনেন্স-এর কাজের জন্য একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। সেই নিয়ে শনিবার রাত্রে বিভিন্ন স্টেশনে মাইকিংও করা হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.