'আইনশৃঙ্খলা কি রাজ্যের দায়িত্ব নয়?', ভোটের প্রচারে Mamata-কে নিশানা Rajnath Singh-র

'তৃণমূল মানুষের উপরে রাজনীতিকে স্থান দিয়েছে'। 

Updated By: Feb 26, 2021, 06:51 PM IST
'আইনশৃঙ্খলা কি রাজ্যের দায়িত্ব নয়?', ভোটের প্রচারে Mamata-কে নিশানা Rajnath Singh-র

নিজস্ব প্রতিবেদন: 'আইনশৃঙ্খলা কি রাজ্যের দায়িত্ব নয়?' ভোটের প্রচারে বাংলায় এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) নিশানা করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। বললেন, 'মা-মাটি-মানুষের কোনও নিরাপত্তা নেই। প্রায় রোজই রাজনৈতিক হিংসার ঘটনা ঘটছে। গত ৬-৭ বছরে, আমাদের ১৫০ জনেরও বেশি কর্মী প্রাণ হারিয়েছেন। কয়েক হাজার কর্মী আহত হয়েছেন'।

নজরে একুশের বিধানসভা ভোট (West Bengal Assembly Election)। ৭ মার্চ ব্রিগেডে জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। দিন কয়েক আগে রাজ্যে ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। জেপি নাড্ডার (JP Nadda) পর এবার ভোটের প্রচারে বাংলায় কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী  রাজনাথ সিং (Rajnath Singh)। এদিন বালুরঘাটে বিজেপির (BJP) রথযাত্রা (Rath Yatra) কর্মসূচিতে অংশ নেন তিনি। এরপর জনসভায় বক্তব্য় রাখতে গিয়ে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee)। 

নরেন্দ্র মোদীকে (PM Modi) 'মজবুত প্রধানমন্ত্রী' করে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, 'আমি জানি না, দিদি পশ্চিমবঙ্গে জনধন অ্যাকাউন্ট খোলার অনুমতি দিয়েছেন কিনা। কিন্তু প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী বলেছিলেন, তিনি যদি গরিবদের জন্য ১০০ পয়সা পাঠান, তাহলে মানুষের কাছে পৌঁছয় ১৪ পয়সা। মানুষ যাতে ১০০ পয়সাই পান, এই জনধন প্রকল্পের মাধ্যমে তা নিশ্চিত করেছেন মোদীজি'।  আশ্বাস দেন, 'ধর্ম বা জাতি নয়, আমরা ন্যায় ও মানবিকতার ভিত্তিতে সরকার চালাব। সরকারের লক্ষ্য হবে, সবার জন্য ন্যায়, কাউকে তোষণ নয়'। রাজনাথের দাবি, 'তৃণমূল মানুষের উপরে রাজনীতিকে স্থান দিয়েছে। সেকারণে কেন্দ্রীয় প্রকল্পগুলি রাজ্যে কার্যকর করা হয় না'।

আরও পড়ুন: বামেদের থেকে পছন্দের ৩০টি আসন পেয়েছে ISF, রবিবার বাম-কংগ্রেস ব্রিগেডে বক্তা আব্বাস

প্রসঙ্গত, স্রেফ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং একা নন, ভোটের বাংলায় হাজির বিজেপি নেত্রী, আর এক কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও (Smriti Irani)। এদিন দক্ষিণ ২৪ পরগনার গড়িয়ায় স্কুটি চালিয়ে একটি রোড-শো  করেন তিনি। সঙ্গে ছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly) ও মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পালও (Agnimitra Paul)। 

.