Raiganj: সন্তানদের নিয়ে রায়গঞ্জ মেডিক্যালে ঘরছাড়া আদিবাসী মহিলা, হোমে পাঠাতে তত্পর জেলা প্রশাসন

ইতিমধ্যেই ২ সন্তান-সহ ছিত সোরেনকে হোমে পাঠানোর জন্য আইনি সহায়তা নেওয়ার কাথ শুরু করেছে প্রশাসন

Updated By: Aug 13, 2021, 05:12 PM IST
Raiganj: সন্তানদের নিয়ে রায়গঞ্জ মেডিক্যালে ঘরছাড়া আদিবাসী মহিলা, হোমে পাঠাতে তত্পর জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘন্টার খবরের জেরে। রায়গঞ্জ মেডিকেল কলেজের ফিভার ক্লিনিকের পাশে আশ্রয় নেওয়া ছিত সোরেন ও তার সন্তানদের সামাজিক সুরক্ষা দিতে নড়েচড়ে বসল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। ইতিমধ্যেই ২ সন্তান-সহ ছিত সোরেনকে হোমে পাঠানোর জন্য আইনি সহায়তা নেওয়ার কাথ শুরু করেছে প্রশাসন।

আরও পড়ুন-Swarupnagar: রাত থেকে নিখোঁজ, শেষপর্যন্ত খালের পাশে মিলল আইটিআই পড়ুয়ার মৃতদেহ  
 
জেলা শাসক অরবিন্দ কুমার মীনা জানিয়েছেন, সংবাদ মাধ্যমের কাছ থেকেই ওই মহিলার দুর্দশার কথা জেনেছেন। ওই আদাবাসী মহিলা ও তার দুপই সন্তানকে হোমে পাঠানোর জন্য আইনি সহায়তা নিতে আদালতের দারস্থ হওয়ার ব্যবস্থা করা শুরু হয়েছে। পাশাপাশি, জেলা শাসক আরও জানান, ব্যারাকপুর রামকৃষ্ণ মিশন ওই পরিবারকে আশ্রয় দিতে চাইছে। এই বিষয়েও সরকারি নিয়ম মেনে ব্যবস্থা নেওয়া হবে।

জি ২৪ ঘন্টায় ওই খবর প্রকাশের পর ছিত সোরেনের সামাজিক সুব্যবস্থা হওয়ার সম্ভাবনা দেখা দিতেই খুশি তৃণমুল কংগ্রেস হাসপাতালে অস্থায়ী কর্মী সংগঠনের নেতা প্রশান্ত মল্লিক। মুলত ওই মহিলা ও শিশু দুটিকে সবরকম সাহায্য করতেন তারা। প্রশান্তবাবু বলেন, জি ২৪ ঘন্টার এই খবরে ভীষণভাবে খুশি হয়েছি। রামকৃষ্ণ মিশনে পাঠনোর জন্য সরকারি প্রক্রিয়াতে কোনও সহযোগিতা প্রয়োজন হলে তা করা হবে।

আরও পড়ুন-Bankura: E-Wallet প্রতারণাকাণ্ডে নয়া মোড়, হদিশ মিলল আধার ও ভোটার কার্ড তৈরির কারখানার

যে ছিত সোরেনকে নিয়ে এত শোরগোল সেই ছিত সোরেন এদিন জি ২৪ ঘন্টার সাথে কথা বলতে গররাজি ছিলেন। ওই র‍্যাম্পেই আরেক আদিবাসী রোগীর আত্মীয় ছিত সোরেনকে আদিবাসী ভাষায় কিছু বোঝানোর চেষ্টা করেন। সেই মহিলাকে আদিবাসী ভাষায় উত্তরও দেন ছিত।  ওই বয়স্ক আদিবাসী মহিলার কাছে জানা গেলো ছিত সোরেন এখন দোলাচালে আছেন। তিনি ভয় পাচ্ছেন তাকে আর বাচ্চাদের আলাদা করে দেওয়া হতে পারে। এই ভয়ে কোনো মত প্রকাশ করতে রাজী হয়নি ছিত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.