মানিকচক ফেরি ঘাটে ভয়ঙ্কর দুর্ঘটনা, ভেসেল উল্টে গঙ্গায় তলিয়ে গেল ৮ ট্রাক, নিখোঁজ কমপক্ষে ১০

ঝাড়খ্ডের রাজমহল ঘাট থেকে প্রতিদিনই ভেসেল সার্ভিস চলে মানিকচক লঞ্চঘাট পর্যন্ত। আজও সেরকমই একটি ভেসেল আসছিল

Updated By: Nov 23, 2020, 10:48 PM IST
মানিকচক ফেরি ঘাটে ভয়ঙ্কর দুর্ঘটনা, ভেসেল উল্টে গঙ্গায় তলিয়ে গেল ৮ ট্রাক, নিখোঁজ কমপক্ষে ১০
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: মালদহের মানিকচক ফেরিঘাটে ভয়ঙ্কর দুর্ঘটনা। গঙ্গায় উল্টে গেল লরি বোঝাই একটি ভেসেল। মূহুর্তে গঙ্গায় তলিয়ে গেল কমপক্ষে ৮টি ট্রাক।

ওই ঘটনায় লরির চালক-খালাসি মিলিয়ে কমপক্ষে ২০-২২ জন গঙ্গায় তলিয়ে যান। অনেকেই সাঁতার দিয়ে পাড়ে ওঠেন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ জন এখনও নিখোঁজ।

আরও পড়ুন-বাংলায় TMC-ই একমাত্র ঠেকাতে পারে বিজেপিকে, তৃণমূলে যোগ দিয়ে বললেন রাজ্যে AIMIM-এর 'মুখ' 

ঝাড়খণ্ডের রাজমহল ঘাট থেকে প্রতিদিনই ভেসেল সার্ভিস চলে মানিকচক লঞ্চঘাট পর্যন্ত। আজও সেরকমই একটি ভেসেল আসছিল। এদিন ভেসেল ছিল ১০টি পাথর বোঝাই লরি। প্রত্যক্ষদর্শীদের দাবি, ওভারলোড হওয়ার জন্যই সেটি গঙ্গায় ঢুবে যায়।

গঙ্গা থেকে উদ্ধার করা ব্যক্তিদের মানিকচক গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত এক লরিচালকের দাবি, ওভারলোড হওয়ার জন্যই ওই দুর্ঘটনা ঘটেছে। লরিগুলি পাথর বোঝাই ছিল। মানিকচক ঘাটে নোঙর করার পর ভেসেলটি ভারসাম্য হারিয়ে ফেলে। দুটি লরি পাড়ে ওঠার পর ওই দুর্ঘটনা ঘটে যায়। ভেসেলটিতে ছিল ১৬ চাকার মোট ১০টি লরি।

আরও পড়ুন-মিমের ভরসা আছে তৃণমূলের উপরে; বাংলার মানুষের নেই, বললেন দিলীপ ঘোষ

দুর্ঘটনার পরই স্থানীয় ডুবুরিরা উদ্ধারকাজে নেমে পড়ে। ঘটনাস্থলে যান জেলাশাসক রাজর্ষি মিত্র ও পুলিস সুপার অলোক রাজোরিয়া। উদ্ধারকাজে ডুবুরিদের সঙ্গে হাত মিলিয়েছেন অসামরিক প্রতিরক্ষা দফতরের কর্মীরাও।