পড়ুয়াদের ‘মাওবাদী’ তকমা, অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে কটাক্ষ! অডিও টেপ ঘিরে বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য

যদিও অডিও টেপের সত্য়তা যাচাই করেনি জি২৪ ঘণ্টা

Updated By: Jun 17, 2021, 07:20 PM IST
পড়ুয়াদের ‘মাওবাদী’ তকমা, অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে কটাক্ষ! অডিও টেপ ঘিরে বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য

নিজস্ব প্রতিবেদন: ফের বিতর্কে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। এবার সরাসরি পড়ুয়াদের ‘মাওবাদী’ তাকমা দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। পাশাপাশি অভিযোগ, একুশের বিধানসভা ভোটে বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়কেও কটাক্ষ করেছেন বিদ্যুৎ চক্রবর্তী।

জানা গিয়েছে, সম্প্রতি একটি অনলাইন মিটিং অংশগ্রহণ করেছিলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। অভিযোগ, সেই মিটিংয়েই সাসপেনশনের বিরোধিতায় আন্দোলনে বসা বিশ্বভারতীয় তিন পড়ুয়াকে ‘মাওবাদী’ বলে সম্মোধন করেন তিনি। কটাক্ষের সুরে জানান, সেই পড়ুয়াদের সঙ্গে দেখা করেছেন বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। অভিযোগ করেন, ওই পড়ুয়াদের সঙ্গে দেখা করে অনির্বাণ গঙ্গোপাধ্যায় নাকি তাঁকে উপাচার্যের পদ থেকে সরানোরও কথাও বলেছেন।

আরও পড়ুন: একদিনে ১০ লক্ষ! রাজ্যে আরও Covishield পাঠালো সেরাম ইনস্টিটিউট

আরও পড়ুন: ভারী বৃষ্টিতে দার্জিলিংয়ের একাধিক জায়গায় ধস, বিজনবাড়িতে দুর্ভোগে ৩০ পরিবার

ইতিমধ্যে শান্তিনিকেতনে ভাইরাল উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর অনলাইন মিটিংয়ের সেই বিতর্কিত অডিও টেপ। যদিও ওই টেপের সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। তবে একজন উপাচার্য কীভাবে পড়ুয়াদের ‘মাওবাদী’ দিতে পারেন? তা নিয়ে শিক্ষামহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। উপাচার্যের বিরুদ্ধে আচার্য তথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছে বিশ্বভারতী ছাত্র ঐক্য মঞ্চ।