অজানা জন্তুর দেখা পেয়ে ভয়ে সিঁটিয়ে বীরভূমের পলসিটা গ্রাম

খবর দেওয়া হয় বন দফতরে। সোমবার বনকর্মীরা এসে তল্লাশি চালান। যদিও বনকর্মীদের নজরে কিছু আসেনি

Updated By: Jun 9, 2020, 11:21 AM IST
অজানা জন্তুর দেখা পেয়ে ভয়ে সিঁটিয়ে বীরভূমের পলসিটা গ্রাম
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সিউড়ি দু’নম্বর ব্লকের অন্তর্গত পলসিটা গ্রাম। বাঘের আতঙ্কে ঘুম ছুটেছে সেই  গ্রামের বাসিন্দাদের। পলসিটা গ্রামের পাশেই ঘন জঙ্গল। ওই জঙ্গলে বাঘ জাতীয় কিছু জন্তু দেখা গিয়েছে বলে দাবি গ্রামবাসীদের। রাহুল মণ্ডল নামে গ্রামের এক যুবক জানান, রবিবার রাত নটা নাগাদ পুরন্দরপুর থেকে নিজের কাজ সেরে বাড়ি ফিরছিলেন। জঙ্গলের পাশে রাস্তায় একটি জন্তু দেখতে পান। এরপর আতঙ্কিত হয়ে গ্রামবাসীদের খবর দেন তিনি। ইন্দ্রজিত্ মণ্ডল নামে আর এক স্থানীয় জানান, অনেকেই ওই জন্তুটাকে দেখেছেন। তবে বাঘ কিনা নিশ্চিত করে কেউ বলতে পারেননি।

খবর দেওয়া হয় বন দফতরে। সোমবার বনকর্মীরা এসে তল্লাশি চালান। যদিও বনকর্মীদের নজরে কিছু আসেনি। গ্রামবাসীদের দাবি, সন্ধেয় হয়ে যাওয়ায় জঙ্গলের ভেতরে ঢোকা সম্ভব হয়নি গ্রামবাসী ও বনকর্মীদের। আতঙ্কিত গ্রামবাসীরা নিজেরাই লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে গ্রাম পাহারা দিচ্ছেন। রাত্রে আতঙ্কে গৃহবন্দি ছিলেন গ্রামবাসীরা৷ গ্রামের বিভিন্ন প্রান্তে যে নোখের দাগ রয়েছে সেগুলো দেখে কী জন্তু হতে পারে সনাক্ত করার চেষ্টা করছেন বনকর্মীরা।

আরও পড়ুন- করোনা আবহে গণপরিবহনে হয়রানি, কলকাতায় সাইকেল লেন তৈরির ভাবনা মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে হুগলির কোন্নগরে বাঘের গুজব ছড়ায়। কানাইপুর এলাকায় সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে একটি বাঘরোল। বাঘের গুজব ছড়িয়ে যাওয়া আতঙ্ক তৈরি হয় ওই এলাকায়। তবে, এরপর একটি মৃত বাঘরোলের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। পুলিস যদিও জানায়, কয়েক মাস আগে রিষড়া বাগখালের কাছে মৃত বাঘরোলটি দেখা যায়। অনেকক্ষেত্রে বাঘের গুজবে বাঘরোল বা বনবিড়ালের মৃত্যু হতে দেখা গেছে।