Visva Bharati: বিশ্বভারতী অপহরণকাণ্ডে জড়িত 'আন্তর্জাতিক চুল ব্যবসা চক্র'! ধৃত মোট ১২, উদ্ধার পড়ুয়া

 ওড়িশার তালসারি সুমুদ্র সৈকত থেকে গ্রেফতার করা হয়েছে। ওই পড়ুয়াকেও সুস্থ অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। অপহৃত মায়ানমারের ছাত্রটি চুলের ব্যবসা করত। ব্যবসা করত পূর্ব মেদিনীপুরের এক চুল ব্যবসায়ীর সাথে। 

Updated By: Sep 23, 2023, 04:18 PM IST
Visva Bharati: বিশ্বভারতী অপহরণকাণ্ডে জড়িত 'আন্তর্জাতিক চুল ব্যবসা চক্র'! ধৃত মোট ১২, উদ্ধার পড়ুয়া

প্রসেনজিত মালাকার: বিশ্বভারতীর মায়ানমারের গবেষক ছাত্রকে অপহরণের ঘটনায় মোট ১২ জনকে গ্রেফতার করেছে পুলিস। বীরভূম জেলা পুলিস সুপার রাজ নারায়ণ মুখোপাধ্যায় জানিয়েছেন, ছাত্র অপহরণের ঘটনায় মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৩ জন দুবরাজপুরের, ১ জন নানুরের আর বাকি ৮ জন পূর্ব মেদিনীপুরের।

সিসিটিভি ফুটেজ সহ ফোন কল ও অন্যান্য তথ্যপ্রমাণের ভিত্তিতে এদেরকে0তাদেরকে আনা হচ্ছে। বেআইনি ব্যবসায় টাকা দেওয়া-নেওয়াকে কেন্দ্র করেই এই ঘটনাটি ঘটেছে। বেআইনি এই ব্যবসাটি আন্তর্জাতিক ব্যবসা বলে সন্দেহ পুলিসের। পুলিস সূত্রে খবর, আন্তর্জাতিক চুলের ব্যবসার সাথে জড়িত ধৃতরা ও অপহৃত পড়ুয়া।

পুলিস সূত্রে জানা গিয়েছে, অপহৃত মায়ানমারের ছাত্রটি চুলের ব্যবসা করত। ব্যবসা করত পূর্ব মেদিনীপুরের এক চুল ব্যবসায়ীর সাথে। সেখানেই তার ৬ কোটি টাকা লেনদেনের একটি বিষয় ছিল। ছেলেটি সাড়ে ৫ কোটি টাকা দিলেও, ৫০ লাখ টাকা নিয়ে গন্ডগোল হয়। এরপরই পূর্ব মেদিনীপুরের ওই ব্যবসায়ী দুবরাজপুরের চুল ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে। তারপর তারা ওই পড়ুয়াকে অপহরণ করে। 

শান্তিনিকেতনের ইন্দিরা পল্লি এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকত পান্না চারা সংস্কৃত বিভাগের পিএইচডি ফাইনাল ইয়ারের ওই ছাত্র। তার সাথে তার এক বন্ধুও থাকত। বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ, ৭ থেকে ৮ জন দুষ্কৃতী আসে গাড়ি নিয়ে। প্রথমে ইন্দিরা পল্লি পাড়া এলাকায় বেশ কয়েকটি বাড়িতে তারা এই ছাত্রটির ছবি দেখিয়ে খোঁজ করে। পরে ছাত্রটি যে ভাড়া বাড়িতে থাকত সেই ভাড়া বাড়িতে প্রবেশ করে ছাত্রটিকে তুলে নিয়ে যায়। 

এমনকি তার সঙ্গে যে বন্ধু থাকত, তার মোবাইল ফোনটিও নিয়ে চলে যায়। এই ঘটনার পরই সন্ধ্যাবেলায় বিশ্বভারতী কর্তৃপক্ষকে বিষয়টি জানায় ওই ছাত্রের বন্ধু। জানানোর পরেই কর্তৃপক্ষের তরফ থেকে বোলপুর থানায় ইতিমধ্যেই একটি অভিযোগ দায়ের করা হয় মেইল মারফত।

আরও পড়ুন, Ajit Maity: 'তৃণমূল কর্মীদের মারলে, হাত ভেঙে গুঁড়িয়ে দাও, বন্ধ হবে উন্নয়নও'

Madan Mitra: 'এই শেষ... এরপর যদি কাউকে পাই, কী করে সাইজ করতে হয় জানি'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.