WB Assembly Election 2021: কেন্দ্রীয় নেতৃত্বের ধমক খেয়ে প্রার্থী 'চিনলেন', BJP-র জেলা সভাপতি

বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থীতালিকা প্রকাশ হতেই বিক্ষোভ শুরু হয়ে যায় আলিপুরদুয়ারের বিজেপি শিবিরে। দলীয় সমর্থকরা জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মাকে ঘেরাও করে বিক্ষোভ দেখানোর পাশপাশি প্রার্থী নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন খোদ গঙ্গাপ্রসাদ। কিন্তু দিন দুয়েকের মধ্য়েও একেবারে একশো আশি ডিগ্রি ঘুরে গেলেন তিনি।

Updated By: Mar 17, 2021, 05:02 PM IST
WB Assembly Election 2021: কেন্দ্রীয় নেতৃত্বের ধমক খেয়ে প্রার্থী 'চিনলেন', BJP-র জেলা সভাপতি

নিজস্ব প্রতিবেদন: বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থীতালিকা প্রকাশ হতেই বিক্ষোভ শুরু হয়ে যায় আলিপুরদুয়ারের বিজেপি শিবিরে। দলীয় সমর্থকরা জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মাকে ঘেরাও করে বিক্ষোভ দেখানোর পাশপাশি প্রার্থী নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন খোদ গঙ্গাপ্রসাদ। কিন্তু দিন দুয়েকের মধ্য়েও একেবারে একশো আশি ডিগ্রি ঘুরে গেলেন তিনি।

রবিবার আলিপুরদুয়ারের প্রার্থীকে তিনি চেনে না। এনিয়ে দলের শীর্ষ নেতৃত্ব তাঁর সঙ্গে কথা বলেননি বলেও ক্ষোভ প্রকাশ করেন। আর আজ বুধবার তিনি বলেন, আগে চিনতাম না। এবার কেন্দ্রীয় নেতৃত্বের ধমক খেয়ে প্রার্থী চিনে গিয়েছি।

আরও পড়ুন-Nandigram-এর ভোটার তালিকা থেকে বাদ দিন Suvendu-র নাম, কমিশনে চিঠি TMC-র

উল্লেখ্য, আলিপুরদুর ও কালচিনির বিজেপি প্রার্থী নিয়ে দলের ক্ষোভ মেটাতে সেখানে যান দলের শীর্ষ নেতা সায়ন্তন বসু। বৈঠক করে জলা নেতৃত্বের সঙ্গে। সেখানে প্রার্থী নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বিজেপি(BJP) নেতারা তবে সায়ন্তন বসুর দাবি, দলে কোনও ক্ষোভ নেই। যারা প্রার্থী হয়েছেন তাঁরাই থাকবেন। কোনও প্রার্থী বদল হবে না। এনিয়ে গঙ্গাপ্রসাদ শর্মা(Gangaprasad Sharma) বলেন, প্রার্থী অশোক লাহিড়ীকে চিনেছি। ধমক খেয়ে চিনেছি।

কী হয়েছিল প্রার্থীতালিকা প্রকাশের দিন

প্রার্থীতালিকা দেখেই  রবিবার আলিপুরদুয়ারে বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মার ঘর ঘেরাও করলেন দলের সমর্থকরা। রবিবার জয়গাঁয় গঙ্গাপ্রসাদের ঘরে গিয়ে বিক্ষোভ দেখান দলের সমর্থকরা। তাঁদের প্রশ্ন, একজন সদ্য মোর্চা(GJM) ত্যাগী নেতাকে কীভাবে কালচিনিতে(Kalchini) টিকিট দেওয়া হল। ওই আসনে বিশাল লামার প্রার্থীপদ বাতিল করতে হবে। তার পরিবর্তে যাকে খুশি দল প্রার্থী করুক। অভিযোগ, বিশাল লামাকে প্রার্থী করেছেন বিজেপি সাংসদ রাজু সিং বিস্তা। তাঁর বিরুদ্ধেও স্লোগান দিতে থাকেন তাঁরা। 

উল্লেখ্য, এতদিন মোর্চাতে ছিলেন বিশাল লামা। বিক্ষোভকারী বিজেপি সমর্থকদের অভিযোগ,  বিমল গুরুংয়ের(Bimal Gurung) অনুগামী এই নেতা কয়েক দিন আগেই দার্জিলিংয়ে গিয়ে রাজু বিস্তের হাত ধরে বিজেপিতে যোগ দেন। বিমল গুরুং তৃণমূলকে সমর্থন করার ঘোষণা করলেও মাত্র কয়েকদিন আগেই টিকিট পাওয়ার লোভে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন বিশাল লাম(Vishal Lama)। যারা এতদিন মার খেয়ে দলটা করছেন তাদের কেন বঞ্চিত করা হল। 

আরও পড়ুন-সব বড় নেতাকেই ভোট ময়দানে নামাতে চান শাহ, নাড্ডার বাড়িতে বৈঠকে BJP নেতৃত্ব

এনিয়ে খোদ বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা(Ganga Prasad Sharma) বলেন, অশোক লাহিড়ী আলিপুরদুয়ারের প্রার্থী হচ্ছেন তা জানতামই না। এনিয়ে আমার সঙ্গে কোনও আলোচনা করেনি দল। তাঁকে চিনিও না। তাই অশোক লাহিড়ীর ব্যাপারে কিছু বলতে পারব না। দুদিন আগে বিশাল লামা গোর্খা জনমুক্তি মোর্চা থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। তাকেই কালচিনিতে প্রার্থী করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। এ ব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্ব জেলার কোনও মতামত নেয়নি।

.