নিজস্ব প্রতিবেদন: কোভিড পরিস্থিতি আরও সঙ্কটজনক করে তোলার পেছনে নির্বাচন কমিশনকে দায়ী করল মাদ্রাজ হাইকোর্ট। প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও সেন্থিকুমার রামমূর্তির বেঞ্চ আজ জানাল, কোভিড-১৯-র (COVID-19) দ্বিতীয় ঢেউয়ের জন্য একমাত্র দায়ী নির্বাচন কমিশন (Election Commission)। শুধু তাই নয় কমিশনের আধিকারিকদের বিরুদ্ধে খুনের ধারায় মামলা করা উচিত বলেও মনে করেন প্রধান বিচারপতি। এনিয়ে আদালতের মতকেই সমর্থন করলেন সায়নী ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-TMC-র দালাল! বুথ এজেন্টকে রিলিভ দিতে যেতেই বেধড়ক মার কেন্দ্রীয় বাহিনীর


আদালতের মন্তব্য নিয়ে তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ(Sayani Ghosh) বলেন, মাদ্রাজ হাইকোর্ট(Madras High Court) একদম ঠিক বলেছে বলে মনে করি। আমার ক্ষেত্রে একটা প্রশ্ন উঠতে পারে যে করোনার সময় কেন আমি ভোটের প্রচার করেছি। কিন্তু এটা আমার বাধ্য বাধকতা। কিন্তু ভোট নেওয়ার সিদ্ধান্ত আমার নয়। কমিশনের যদি সত্যিই  উদ্বেগ থাকতো যে হারে করোনা বাড়ছে তাতে ওরা ৮ দফায় ভোট করাতেন না। ওঁরা চেষ্টা করতেন পঞ্চম বা ষষ্ঠ দফায় এটা শেষ করে দিতে।


বাংলায় প্রধানমন্ত্রীর প্রচার নিয়েও কটাক্ষ করেন সায়নী। বলেন, রাজ্যে একের পর এক দফায় ভোট নেওয়া হচ্ছে। তার জন্য প্রধানমন্ত্রী বিশাল বিশাল জনসভা করে যাচ্ছেন। অন্য মন্ত্রীরাও করেছেন। আমার মনে হয় ভোটটা করানোর ক্ষেত্রে দেশের কথা মাথায় রাখা উচিত ছিল। আমার মনে হয় না মাদ্রাজ হাইকোর্ট কোনও ভুল কথা বলেছে।


আরও পড়ুন-ভোট দেওয়া হল না বুদ্ধবাবুর, মিলল না চিকিৎসকের অনুমতি


২ মে ভোটগণনাও বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছে মাদ্রাজ হাইকোর্ট (Madras High Court)। বেঞ্চ জানিয়েছে,''২ মে-র মধ্যে কোভিডবিধি মেনে গণনার নীলনকশা দিতে হবে নির্বাচন কমিশনকে। নচেৎ ভোটগণনাই স্থগিত করে দেওয়া হবে। কোনওভাবেই ভোটগণনাকে কোভিড সংক্রমণ বৃদ্ধির অনুঘটক হতে দেব না। জনস্বাস্থ্যই অগ্রাধিকার। হতাশাজনক, এটা সাংবিধানিক সংস্থাগুলিকে মনে করিয়ে দিতে হচ্ছে।''