WB assembly election 2021: স্থানিক ইস্যু নিয়েই আপাতত ভোট-লড়াইয়ের ময়দানে মধুজা

পাড়ার মেয়েকে (local woman) নিজেদের বাড়ির চৌহদ্দিতে পেয়ে খুশিই ঝাড়গ্রামের (Jhargram)সাধারণ মানুষ (local people)।

Updated By: Mar 6, 2021, 01:49 PM IST
WB assembly election 2021: স্থানিক ইস্যু নিয়েই আপাতত ভোট-লড়াইয়ের ময়দানে মধুজা

নিজস্ব প্রতিবেদন: ভোটের ঢাকে কাঠি তো পড়েই গিয়েছে অনেকদিন হল। তবে প্রার্থীতালিকা ঘোষণা হয়ে যাওয়া মানে তো অনেকটা সেই পুজোর আগমনীর মতো। আগমনীর পরেই একেবারে কোমর বেঁধে আয়োজনে নামা। ভোটেও তার অন্যথা নেই। ঝাড়গ্রামে এবার শুরু হয়ে গেল সেই পোস্ট-আগমনী ভোট-ক্রিয়াকলাপ। শনিবার প্রচারে বেরিয়ে পড়লেন ঝাড়গ্রামের সিপিএম প্রার্থী মধুজা সেন রায়।

ভোটের আগে সময় খুবই কম। দেখতে গেলে একমাসেরও কম। সময়ের সদ্ব্যবহার করতে হবে। সেই লক্ষ্যেই প্রার্থীতালিকা ঘোষণার একেবারে ঠিক পরের দিনই সকালবেলা প্রচারে বেরিয়ে পড়লেন মধুজা। শনিবার দেখতে গেলে একরকম ঘুম থেকে উঠেই তাই পাড়া-প্রচারে বেরিয়ে পড়লেন ঝাড়গ্রামের (jhargram) বামপ্রার্থী।

প্রচারে তো বেরোলেন। কিন্তু প্রচার করছেন কোন কোন ইস্যুর ভিত্তিতে?

দেখা গেল, বিধানসভা ভোট (assembly election) হলেও মধুজা অনেকটাই স্থানিক দৃষ্টিভঙ্গিতে দেখছেন তাঁর আসনের ভোট-লড়াইকে। তিনি জানাচ্ছেন, রাজ্যের (West Bengal) বিভিন্ন রাজনৈতিক ইস্যু তো আছেই। তা নিয়ে কেন্দ্রীয় ভাবে তাঁর দলের তরফে আন্দোলনও চলছে। তবে তিনি মনে করেন, বড় বড় ইস্যুর পাশাপাশি ভোট-বৈতরণী পেরোতে স্থানিক সমস্যাও গুরুত্বপূর্ণ। আর তাই, রাস্তা (roads), আন্ডারপাস (underpass), সেচের জল (irrigation) এবং জেলা সদর-সহ একগুচ্ছ স্থানীয় ইস্যুকে সামনে রেখেই প্রচার শুরু করলেন মধুজা।

আরও পড়ুন:  WB Assembly Election 2021 LIVE: 'বাংলায় এবার আসল পরিবর্তন হবে' BJPতে যোগ দীনেশ ত্রিবেদীর

প্রথম দিনে প্রথম লগ্নের প্রচারকাজ মধুজা নিজের বাড়ি এবং পাড়ার মানুষকে দিয়েই শুরু করলেন। প্রথমদিনের প্রচার কেমন লাগছে তাঁর? কেমন সাড়া পাচ্ছেন?

পাড়ার মানুষের ভালবাসা দেখে রীতিমতো আশাবাদী মধুজা। আবার এলাকাবাসীও তাঁদের পাড়ার মেয়েকে দেখে খুশি। যদিও সংশ্লিষ্ট রাজনৈতিক মহলের বরাবরের মত, কোথাও শুধু প্রচারের 'রেসপন্স' দেখে পাড়া-প্রতিবেশী-সাধারণের ভোট কোন দিকে যাবে, তার সবটা আগাম আঁচ করা সম্ভব হয় না। মধুজাও তা জানেন। তবে তাঁর বিধানসভা এলাকায় যাঁর ভোট যে দিকেই যাক, প্রচারে মানুষের কাছে পৌঁছনোর আনন্দটাই আপাতত উপভোগ করছেন তিনি। আবার অন্য দিকে, পাড়ার মেয়েকে নিজের গলিতে-বাড়ির চৌহদ্দিতে-উঠোনে পেয়ে খুশিই সাধারণ মানুষ।

আরও পড়ুন: WB assembly election 2021: বিদ্রোহের ভয়? পিছিয়ে যাচ্ছে বিজেপি'র প্রার্থীতালিকা প্রকাশ

.