WB assembly election 2021 : Mamata-র উপর 'হামলা', Nandigram থানায় দায়ের হল FIR

WB assembly election 2021 : এদিন নির্বাচন কমিশনে (Election Commission) গিয়ে দেখা করেন পার্থ চট্টোপাধ্য়ায়, ডেরেক ও' ব্রায়েন ও চন্দ্রিমা ভট্টাচার্য। তোপ দাগেন, "মমতার (Mamata banerjee) উপর হামলার পূর্বাভাস ছিল। বিজেপি সাংসদের পোস্টেই তার পূর্বাভাস রয়েছে। কমিশন নিরপেক্ষ ভূমিকা নিক।" 

Updated By: Mar 11, 2021, 03:13 PM IST
WB assembly election 2021 : Mamata-র উপর 'হামলা', Nandigram থানায় দায়ের হল FIR

নিজস্ব প্রতিবেদন : নন্দীগ্রামে (Nandigram) কী করে চোট পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata banerjee)? কে বা কারা 'হামলা' চালাল তাঁর উপর? এই মর্মে ৩২৩ ও ৩৪১ ধারায় নন্দীগ্রাম থানায় দায়ের হল FIR। আজ নন্দীগ্রাম থানায় FIR দায়ের করেছেন মমতা ব্যানার্জির ইলেকশন এজেন্ট শেখ সুফিয়ান। তাঁর স্পষ্ট বক্তব্য়, "মমতা ব্যানার্জিকে কারা আক্রমণ করলেন? তদন্ত করে দোষীদের খুঁজে বের করুক পুলিস।" অজ্ঞাতপরিচয় ব্যক্তি বা ব্যক্তিবর্গের বিরুদ্ধেই হামলার অভিযোগ দায়ের হয়েছে। 

প্রসঙ্গত, কীভাবে নন্দীগ্রামে (Nandigram) চোট পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)? মুখ্যমন্ত্রীর আহত ঘটনায় বিভিন্ন পক্ষ থেকে উঠে আসছে বিভিন্ন মত। একদিকে একপক্ষ যখন ষড়যন্ত্রের অভিযোগ করছে, অন্যপক্ষ তখন সবটাই 'নাটক' বলে অভিহিত করছে। দুপক্ষের দাবি-পাল্টা দাবিতে সরগরম রাজ্য রাজনীতি। বুধবারের ঘটনায় তৃণমূল নেত্রী দাবি মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata banerjee) নিজে দাবি করেছেন, ৪-৫ জন দরজার কাছে ধাক্কা দিয়েছিল। যদিও প্রত্যক্ষদর্শীদের দাবি, কেউ ধাক্কা বা ঠেলাঠেলি করেনি। দরজা খুলে ছিলেন। পোস্টের সামনে দরজা লাগে। সেটাই তাঁর পায়ে লেগেছে। 

তৃণমূল (TMC) শিবির অবশ্য অটল 'হামলা'র তত্ত্বেই। এদিন এই মর্মে নির্বাচন কমিশনে (Election Commission) গিয়ে দেখা করেন পার্থ চট্টোপাধ্য়ায়, ডেরেক ও' ব্রায়েন ও চন্দ্রিমা ভট্টাচার্য। তৃণমূল প্রতিনিধি দল তোপ দাগেন, "মমতার (Mamata banerjee) উপর হামলার পূর্বাভাস ছিল। বিজেপি সাংসদের পোস্টেই তার পূর্বাভাস রয়েছে। কমিশন নিরপেক্ষ ভূমিকা নিক।" একইসঙ্গে আরও বলেন, "রাজ্যের সঙ্গে আলোচনা না করেই ডিজিপি সহ সিনিয়র অফিসারদের সরানো হয়েছে। এই জন্যই এইসব হয়েছে। নির্বাচন কমিশন আইন-শৃঙ্খলা রক্ষায় উদাসীন।"

আরও পড়ুন, নন্দীগ্রামে মমতার উপরে যে আঘাত হয়েছে তার পূর্বাভাস ছিল, নির্বাচন কমিশনে TMC

সবমিলিয়ে কালকের ঘটনায় প্রশ্ন উঠেছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে। যেখানে মুখ্যমন্ত্রীকে ঘিরে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় থাকার কথা, সেখানে কোনও পুলিস ছিল না বলে অভিযোগ। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন (Election Commission)। আজ ঘটনাস্থলে যান ডিএম ও এসপি-ও। তাঁরা ঘটনাস্থল ঘুরে দেখেন।

আরও পড়ুন, খুঁটিতে লেগেই চোট পান Mamata, নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না : Sisir

.