WB Assembly Election 2021: 'BJP নেতারা প্রচার করবে! আমি করব না?' বললেন Mamata

মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ২৪ ঘণ্টার জন্য প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন (Election Commission)। এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেই বিজেপিকে (BJP) মঙ্গলবার বারাসতের সভায় বিঁধলেন তূণমূল সুপ্রিমো মমতা! 

Updated By: Apr 13, 2021, 10:09 PM IST
WB Assembly Election 2021: 'BJP নেতারা প্রচার করবে! আমি করব না?' বললেন Mamata

নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ২৪ ঘণ্টার জন্য প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন (Election Commission)। এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেই বিজেপিকে (BJP) মঙ্গলবার বারাসতের সভায় বিঁধলেন তূণমূল সুপ্রিমো মমতা! প্ররোচনামূলক মন্তব্যের জন্যই গতকাল রাত ৮টা থেকে আজ রাত ৮টা পর্যন্ত মমতার প্রচারে রাশ টেনেছিল নির্বাচন কমিশন। নিষেধাজ্ঞা ওঠার পরেই বারাসতে সভা করলেন মমতা। যদিও তার আগে গান্ধীমূর্তির পাদদেশ ধরনা কর্মসূচি করছিলেন মমতা। এদিন রাতে বারাসতে তিনি বললেন," একদিকে বিজেপির নেতারা প্রচার করে যাবে অথচ আমি পারব না? এই বিচারের ভার আপনাদের ওপরই ছেড়ে দিলাম আমি। আমাকে আটকানোর চেষ্টা চলছে। দিল্লি থেকে শুরু করে সব এজেন্সি দিয়ে আমাকে কী করে বধ করা যায় সেটার অশুভ প্রয়াস চলছে। তবে বাংলাকে গুজরাট করতে দেব না।"

বিজেপি-কে হুঁশিয়ারি দিয়ে মমতা যোগ করলেন, "আমাকে আঘাত করলে আমিও প্রতিঘাত করতে পারি। তবে আমি ঘরে ঢুকে যাবার লোক নয়। এবার ভোটে আমার মা-বোনেরা বড় ভূমিকা নেবে। নতুন ভোটাররা কেউ বিজেপিকে ভোট দেবে না। কোটি-কোটি টাকা নিয়ে বিজেপি ভোটে নেমেছে, তাও আমাকে এতো ভয় পাচ্ছে কেন ওরা? " মমতা প্রত্যয়ের সুরেই জানাচ্ছেন যে. বিজেপি আসন্ন নির্বাচনে হারবেই। মমতার যুক্তি, "বিজেপি কেন হারবে জানেন? কারণ, আমি স্ট্রিট ফাইটার। ফটোশপ করে একটা বাড়িতে ছবি তুলে বলছে, ওরা নাকি ডোর টু ডোর করছে! বিজেপির সিন্ডিকেট মোদী (PM Modi) আর অমিত শাহ (Amit Shah) বলছে, মমতা কেন রাজবংশীদের হত্যার কথা বলছে না? কে বলেছে আমি বলিনি? অন্য সময় তো মোদীর মতুয়া দের কথা মনে পড়ে না। বড়মার চিকিৎসা মমতা করেছে, অন্য কেউ করেনি। আমি যদি কিছুই না করে থাকি তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব আর তুমি কান ধরে ওঠ-বস করবে।বিজেপি ঘেচুকলা করেছে। "

শীতলকুচির ঘটনা নিয়েও বিজেপি-কে আক্রমণ করেছেন মমতা। গত শনিবার কোচবিহার জেলার শীতলকুচির আমতলি গ্রামে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। সেই প্রসঙ্গে মমতার বক্তব্য, "একজন ভোটার লাইনেই মারা গিয়েছেন, দুষ্কৃতীর গুলিতে মৃত্যু হয়েছে তাঁর ওটা বিজেপির লোকজন করিয়েছে। আমি আগামিকাল শীতলকুচি যাব। প্রয়োজনে ওই বাড়িতেই যেতে চাই। এরকম গভেটে ভরা, এরকম মিথ্যে কথা বলা দল কোথাও খুঁজে পাবেন না।"

কোভিড সংক্রমণ বৃদ্ধির জন্যও বিজেপিকেই দুষছেন মমতা। তিনি বলছেন," আমরা কোভিডর সময় মানুষের পাশে ছিলাম। তোমরা কোথায় ছিলে? তোমাদের অপদার্থতার জন্য করোনা বেড়েছে। ওষুধ চেয়েছিলাম, তিন মাস আগে। তাও দেয়নি। আগামিকাল থেকে বিনা পয়সায় কোভিড টিকা দেওয়া শুরু করব।" প্রধানমন্ত্রীর ভোটের দিনগুলোয় আসা নিয়েও প্রশ্ন তুলেছেন মমতা। তাঁর প্রশ্ন, "প্রতি ভোটের দিনে প্রধানমন্ত্রী আসছেন। ভোটার দিন কেন উনি আসছেন? আমি নির্বাচন কমিশনের নজর কাড়ছি? মোদী সুপার লায়ার।"