WB assembly election 2021: ভোট দিতে না পেরে মনখারাপ করে বুথ থেকে বেরিয়ে এলেন 'মৃত' রসুলাবিবি

এখানকার পাঁচজন জীবিতকে এভাবে 'মৃত' ঘোষণা করে দেওয়া হয়েছে!

Updated By: Apr 17, 2021, 06:54 PM IST
 WB assembly election 2021: ভোট দিতে না পেরে মনখারাপ করে বুথ থেকে বেরিয়ে এলেন 'মৃত' রসুলাবিবি

নিজস্ব প্রতিবেদন: রবীন্দ্রনাথের এক ছোটগল্পে এক নারীচরিত্র সম্বন্ধে ছিল এরকম একটি লাইন-- তিনি মরিয়া প্রমাণ করিলেন মরেন নাই। আর বর্ধমানের এক 'মৃত' ভোটার বুথ থেকে হেঁটে বেরিয়ে এসে প্রমাণ করলেন যে তিনিও মরেননি, বেঁচেই আছেন। 

কিন্তু হলে কী হবে! নির্বাচন কমিশনের (Election commission) চোখে তিনি 'মৃত' বলে ভোট দেওয়া হল না পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ বিধানসভার (khandaghosh assembly) এক বৃদ্ধার। তিনি ইতিমধ্যেই মারা গিয়েছেন এই কারণ দেখিয়ে জীবিত রসুলা বিবি খাতুনকে ভোটদান (vote) থেকে বিরত করা হল।

আরও পড়ুন: WB Assembly Election 2021: পরিবর্তন নিশ্চিত, আর কয়েকটা সিট পেলেই Magic Figure-এ পৌঁছে যাবে BJP

শনিবার পঞ্চম দফার ভোটে পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ বিধানসভার কাপসীট প্রাইমারি স্কুলের ১১১ নম্বর বুথ থেকে ফিরিয়ে দেওয়া হল বৃদ্ধা রসুলা বিবিকে। ঘটনায় গ্রামবাসীরা যথেষ্ট ক্ষুদ্ধ। এদিন সকালে রসুলা খাতুন তাঁর ভোটারকার্ড সঙ্গে নিয়েই তাঁর বুথে ভোট দিতে গিয়েছিলেন। কিন্তু সেখানে প্রিসাইডিং অফিসার তাঁকে জানান, রসুলার নাম 'ডিলিট' করা আছে, ফলে তাঁকে ভোট দিতে দেওয়া হবে না। রসুলা তখন বাধ্য হয়েই ভোট না দিয়ে মন খারাপ করে বুথ থেকে বেরিয়ে আসেন। এবং বাড়ি ফিরে যান। 

এদিন এই ঘটনার পরে খণ্ডঘোষ ব্লকের লোদনা পঞ্চায়েতের কাপসীট গ্রামের বাসিন্দারা তাঁদের ক্ষোভ উগরে দেন। গ্রামবাসীরা জানান, এই ঘটনা অত্যন্ত নিন্দনীয়। স্থানীয় সামসুল আলম মল্লিক বলেন, শুধু রসুলা নন, এখানকার এরকম পাঁচজন জীবিত মানুষকে মৃত ঘোষণা করে দেওয়া হয়েছে! কেন এভাবে তাঁদের গণতান্ত্রিক অধিকার (democratic right) হরণ করা হল?

আরও পড়ুন: WB Election 2021 : 'বাইরে থেকে গুন্ডা এনেছেন Madan mitra', কামারহাটিতে রাজুর গাড়িতে হামলা

.