নিমতিতাকাণ্ডে তদন্তভার নিচ্ছে NIA

১৭ ফ্রেরুয়ারি বিস্ফোরণে গুরুতর জখম হন মন্ত্রী জাকির হোসেন।

Updated By: Mar 2, 2021, 04:37 PM IST
নিমতিতাকাণ্ডে তদন্তভার নিচ্ছে NIA

নিজস্ব প্রতিবেদন: ট্রেন ধরতে স্টেশনে গিয়ে বিস্ফোরণে গুরুতর জখম হন মন্ত্রী জাকির হোসেন। ভোটের (WB Assembly Election 2021) নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর এবার নিমতিতাকাণ্ডে তদন্তভার নিতে চলেছে NIA। সূত্রের খবর তেমনই। 

গত ১৭ ফ্রেরুয়ারি রাতে কলকাতা আসার ট্রেন ধরার জন্য নিমতিতা (Nimtita) স্টেশনে অপেক্ষা করছিলেন শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন (Jakir Hossain)। সঙ্গে ছিলেন দলের কর্মী-সমর্থক ও অনুগামীরা। ২ নম্বর প্ল্যাটফর্মে হামলার মুখে পড়েন তিনি। বিস্ফোরণে মারাত্বক জখম হন মন্ত্রী। বাঁ-পা-সহ শরীরের একাধিক জায়গায় আঘাত লাগে। আহত হন আরও ২৪ জন। ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই আবু সামাদ ও শহিদুল ইসলাম নামে ২ জনকে গ্রেফতার করেছে সিআইডি। আবুর বাড়ি মুর্শিদাবাদেরই সুতিতে, আর শহিদুল ঝাড়খণ্ডের বাসিন্দা।  সূত্রের খবর, ধৃতদের সঙ্গে জঙ্গি যোগের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এবার ঘটনার তদন্তভার নিচ্ছে NIA।

আরও পড়ুন: নিমতায় বৃদ্ধাকে মারধরে রাজ্যের ডিজিকে চিঠি জাতীয় মহিলা কমিশনের

প্রসঙ্গত, নিমতিতা স্টেশনে বিস্ফোরণে IED ব্যবহারের তত্ত্বেই শিলমোহর দিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা।  তদন্তকারীদের জানানো হয়েছে, রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের উপর হামলায়  প্রশিক্ষিত হাতে তৈরি উচ্চক্ষমতা সম্পন্ন IED ব্যবহার করা হয়েছে। সঙ্গে ছিল অ্যান্টি হ্যান্ডিং ডিভাইস। সূত্র মারফৎ এমনই খবর পাওয়া গিয়েছে। মন্ত্রী জাকির হোসেনকে ইতিমধ্যেই জেড ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে রাজ্য সরকার। পাইলট কার ও এসকট কার তো বটেই, এখন থেকে সর্বক্ষণ মন্ত্রীর সঙ্গে থাকবেন তিনজন নিরাপত্তারক্ষীও। মাওবাদী এলাকায় গেলে দেওয়া হবে বুলেটপ্রুফ গাড়ি। 

.