WB Assembly Election 2021: ভোট শেষ হতে দিন; দোষীরা যতই প্রভাবশালী হোক শাস্তি পাবেই, শীতলকুচির নিহতদের স্মরণসভায় ঘোষণা Mamata-র

মমতার আবেদন, সবাইকে আবেদন, শান্তি রক্ষা করুন। বুলেটের বদলে ব্যালটে তার জবাব দেব। নিহত আনন্দ বর্মণ ও আমরা এক রাজবংশী ভাই।

Updated By: Apr 14, 2021, 12:49 PM IST
WB Assembly Election 2021: ভোট শেষ হতে দিন; দোষীরা যতই প্রভাবশালী হোক শাস্তি পাবেই, শীতলকুচির নিহতদের স্মরণসভায় ঘোষণা Mamata-র

নিজস্ব প্রতিবেদন: নিষেধাজ্ঞা উঠতেই শীতলকুচিতে নিহতদের স্মরণসভায় গিয়ে দোষীদের শাস্তির দেওয়ার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সকালেই তিনি মাথাভাঙায় ওই স্মরণসভায় যোগ দেন মমতা। কথা বলেন নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গেও। ওই স্মরণসভায় যোগ দেন নিহত বিজেপি সমর্থক আনন্দ বর্মনের দাদুও। 

স্মরণসভায় মমতা(Mamata Banerjee) বলেন, নিহতদের প্রত্যেকের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছি। ছোট ছোট ছেলেরা মারা গিয়েছে। দেখলাম একজনের স্ত্রী গর্ভবতী। একজনের বাচ্চা একেবারে শিশু। আমি মনে করি এই ঘটনার বিচার হওয়ার প্রয়োজন। যারা এই ঘটনার পেছনে রয়েছে তাদের শাস্তির ব্যবস্থা আমরা করবই। ভোটটা মিটে যাক। রাজ্য সরকারের পক্ষ থেকে যা যা তদন্ত করা যায় তা আমরা করব। আপনারা জানেন ঘটনার পরদিনই আসতে চেয়েছিলাম। কিন্তু আমাকে আসতে দেওয়া হয়নি। আপনারা শান্ত থাকুন। উত্তেজিত হবেন না। দোষী ব্যক্তিরা শাস্তি পাবে। যারা এর সঙ্গে জড়িত তারা শাস্তি পাবেই। মৃত্যুর বিকল্প অর্থ হয় না। তবে নিহতদের পরিবারকে রাজ্য সরকার সাহায্য করবে। রাজনৈতিক হত্যাকাণ্ডে অন্য যারা নিহত হয়েছে তাদেরও সাহায্য করা হবে।

আরও পড়ুন-"করোনা বলে ধর্মকে অবহেলা করতে পারব না", কুম্ভমেলার জনস্রোতে লাগাম টানতে নারাজ মুখ্যমন্ত্রী

আজ আমার প্রচারের শেষ দিন। তা সত্বেও এসেছি। কারণ ৭২ ঘণ্টা আমাকে আসতে দেওয়া হয়নি। আমরা ছেড়ে কথা বলব না। দোষী ব্যক্তি যত বড়ই হোক না কেন তার শাস্তি হবে। আপনারা নিশ্চিন্তে থাকুন। আজ  আমার অনেকগুলো সভা রয়েছে।  তাই আপনাদের কাছে অল্পক্ষণ থাকার জন্য আমি ক্ষমা প্রার্থী। আর নিহতদের পরিবারগুলোকে বলতে চাই আপনারা আমাকে নিজের ঘরের মেয়ে বলে মনে করবেন। তা সে হিন্দু হোক বা মুসলিম। আমার দিক থেকে যতটা পারব তা করব। ভোটের পর প্রথম আপনাদের কাছেই আসব। তখন যা যা করার করব। সবাইকে অনুরোধ শহিদের জন্য প্রার্থনা করবেন। তাদের পরিবারগুলো যাতে ভালো থাকে তা দেখবেন। নিহতদের প্রতি আমি আমার সমবেদনা জানাচ্ছি। দলের কর্মীদের বলছি। আনন্দ সহ নিহতদের পরিবারদের বাড়িতে পৌঁছে দিন। আবার দেখা হবে। গণতন্ত্রের জয় হোক।

আরও পড়ুন- রেকর্ড করোনা আক্রান্ত দেশে, ২৪ ঘণ্টায় ১ লাখ ৮৪ হাজারের বেশি

মমতার আবেদন, সবাইকে আবেদন, শান্তি রক্ষা করুন। বুলেটের বদলে ব্যালটে তার জবাব দেবে। নিহত আনন্দ বর্মণ ও আমরা এক রাজবংশী ভাই। নিহতরা সবাই রাজবংশী। কেউ হিন্দু, কেউ মুসলিম। আমাদের দলের সদস্যদের বলব নিহতদের একটা করে শহিদ বেদী তৈরি করে দিতে। এর দায়িত্ব রবিকে নিতে বলছি। নির্বাচনের পর তার করা হবে। আমি আসব উদ্বোধন করতে।