West Bengal Election 2021: নির্বাচন কমিশনের নির্দেশকে অগ্রাহ্য করার অভিযোগ, চলছে রাহুল সিনহার প্রচার

নির্বাচন কমিশন প্রচারে বাধা দিলে, রাহুল সিনহা এক অভিনব পদ্ধতি অবলম্বন করেন।

Updated By: Apr 14, 2021, 09:37 AM IST
West Bengal Election 2021: নির্বাচন কমিশনের নির্দেশকে অগ্রাহ্য করার অভিযোগ, চলছে রাহুল সিনহার প্রচার

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবারই এসেছে নির্বাচন কমিশনেরর নির্দেশ যে ৪৮ ঘণ্টা প্রচার বন্ধ রাখতে হবে বিজেপি নেতা রাহুল সিনহাকে। আর এই দিনেই কমিশনের নির্দেশ লঙ্ঘন করে ভোট প্রচারের অভিযোগ উঠল রাহুল নিসহার বিরুদ্ধে। উত্তর ২৪ পরগণার মগরা রোডে একটি প্রচার ভ্যানে রাহুল সিনহার বক্তব্য তুলে ধরা হচ্ছিল। জি-২৪ ঘণ্টার ক্যামেরায় সেই ছবি উঠে আসে। ঘটনায় জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক নির্বাচন কমিশনের দারস্ত হবেন বলে জানিয়ছেন। 

নির্বাচন কমিশন প্রচারে বাধা দিলে, রাহুল সিনহা এক অভিনব পদ্ধতি অবলম্বন করেন। একটি ই-রিকসাতে ব্যানার লাগিয়ে  তার বক্তব্যের রেকর্ড তুলে ধরা হয়। সেই ই-রিকসা হাবরার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়িয়েছে গতকালই। 

এই বিষয়ে রাহুল সিনহা জানিয়েছেন, যাঁরা এই প্রচার কাজের সঙ্গে যুক্ত তাঁরা জানতেন না, যে ৪৮ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নজরে আসা মাত্রই প্রচার বন্ধ করা হয়েছে। 

শুধু তাই নয়, গতকাল (মঙ্গলবার) উত্তর ২৪ পরগনায় প্রচারে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেই সভায় বিজেপি প্রার্থী রাহুল সিনহাকে সভাস্থলে মঞ্চের নীচে বসে বক্তৃতা শুনতে দেখা যায়। 

নির্বাচন কমিশন রাহুলকে ৪৮ ঘণ্টা প্রচার না করার নির্দেশ দিয়েছে। তারপরেও তিনি সভায় গেলেন কেন? রাজনৈতিক মহলে এই নিয়ে উঠছে সমালোচনার ঝড় উঠেছে।

.