WB assembly election 2021: জিতে প্রথম কাজই হবে চা-শ্রমিকদের জমির পাট্টা ও ন্যূনতম মজুরির ব্যবস্থা করা, রবার্ট মুন্ডা

নিজের দলীয় প্রার্থীকে উপযুক্ত মনে হয়নি বলে নির্দল হিসাবে দাঁড়ানোর সিদ্ধান্ত রবার্টের।

Updated By: Mar 31, 2021, 01:00 PM IST
WB assembly election 2021: জিতে প্রথম কাজই হবে চা-শ্রমিকদের জমির পাট্টা ও ন্যূনতম মজুরির ব্যবস্থা করা, রবার্ট মুন্ডা

নিজস্ব প্রতিবেদন: নিজের দলের প্রার্থী পছন্দ না হওয়ায় নিজেই নেমে পড়লেন ভোট-যুদ্ধে। ঘটনাটি ঘটেছে মালবাজারের নাগরাকাটা বিধানসভা আসনে। সেখানে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়ে গেলেন বিজেপি'র প্রাক্তন ব্লক সভাপতি। তবে এতে বিজেপি'র কোনও ক্ষতি হবে না বলে দাবি স্থানীয় বিজেপি'র।

বিজেপি (bjp) প্রার্থী উপযুক্ত নন। তাই তাঁকে চ্যালেঞ্জ জানিয়ে মঙ্গলবার মাল (malbazar) মহকুমা শাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা দিলেন বিজেপির প্রাক্তন মেটেলি উত্তর মণ্ডল সভাপতি রবার্ট মুন্ডা। রবার্ট জানান, আমি দলের ব্লক সভাপতি ছিলাম। তাঁর অভিযোগ, বর্তমানে যিনি দলের প্রার্থী হয়েছেন তিনি গত পঞ্চায়েত ভোটে দলের টিকিটে জিতে তাঁর স্ত্রীকে পঞ্চায়েত প্রধান করার জন্য তৃণমূল কংগ্রেসের (tmc)সঙ্গে যোগসাজশ করেছিলেন। রবার্ট জানান, ফলে আমি মনে করি তিনি উপযুক্ত প্রার্থী নন। তাঁকে চ্যালেঞ্জ জানাতেই নাগরাকাটা বিধানসভা (nagrakata assembly) আসনে আমি নির্দল প্রার্থী হয়েছি।

আরও পড়ুন: WB Assembly Election 2021 LIVE: '...দুধ-কলা দিয়ে সাপ পুষেছিলাম', গোঘাটে বেফাঁস মমতা

এ ব্যাপারে নাগরাকাটার বিজেপি প্রার্থী পুনা ভেংরা (puna vhengra) বলেন, ওটা রবার্টের ব্যক্তিগত ব্যাপার। দল ভেবেছে আমি উপযুক্ত প্রার্থী, তাই আমাকে টিকিট দিয়েছে। মানুষ এবার আমাকেই জয়ী করবেন। এটা বিরোধীদেরও চক্রান্ত হতে পারে। কিন্তু তাতে কোনও লাভ নেই।

এ ব্যাপারে জলপাইগুড়ি জেলার বিজেপি সাংসদ ডক্টর জয়ন্ত রায় বলেন, বিজেপি একটা বড় দল। সবাইকে তো আর টিকিট দেওয়া সম্ভব নয়। তাই রবাট মুন্ডা অভিমানে নির্দল হিসাবে দাঁড়াতেই পারেন। তবে মানুষ বিজেপি'র সঙ্গেই আছে। এতে দলের কোনও ক্ষতি হবে না। 

প্রসঙ্গত, ভোটে দাঁড়িয়ে রবার্ট তাঁর অ্যাজেন্ডাও পরিষ্কার করে দিয়েছেন। তিনি জানান, নির্বাচনে জিতে তাঁর প্রথম কাজই হবে, চা-শ্রমিকদের জমি পাট্টা ও ন্যূনতম মজুরির ব্যবস্থা করা। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: বহিরাগত গুন্ডারা ঢুকে Nandigram-এ ভোটারদের হুমকি দিচ্ছে, চাঞ্চল্যকর অভিযোগ Mamata-র

.