WB assembly election 2021 : TMC প্রার্থীর বিরুদ্ধে এবার লড়বে তৃণমূল-ই

WB assembly election 2021 : নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াবেন তৃণমূলের পঞ্চায়েত সমিতি তথা জেলা কমিটি ও ST সেলের সদস্য আগাস্টুস কেরকাট্টা।

Updated By: Mar 8, 2021, 07:53 PM IST
WB assembly election 2021 : TMC প্রার্থীর বিরুদ্ধে এবার লড়বে তৃণমূল-ই
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : তৃণমূল (TMC) প্রার্থীর বিরুদ্ধে ভোট দাঁড়াচ্ছে আরেক তৃণমূল-ই। লড়াই হবে দুই তৃণমূলের মধ্যেই। ব্যাপারটা কী? খোলসা করা যাক...মালবাজারে (Malbazar) তৃণমূল প্রার্থী বুলুচিক বড়াইকের বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন আরেক তৃণমূলী।

একুশের ভোটে (WB assembly election 2021) মালবাজার (Mal Vidhan Sabha) বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থী বিদায়ী বিধায়ক বুলুচিক বড়াইক। ইতিমধ্যে প্রচারেও নেমে পড়েছেন বুলুচিক বড়াইক। কিন্তু বুলুচিক বড়াইকে প্রার্থী করায় দলের অন্দরেই মাথাচাড়া দিয়েছে অসন্তোষ। তাঁকে প্রার্থী হিসেবে মেনে নিতে পারছেন অনেক তৃণমূল কর্মী-সমর্থকই। এদিন মালবাজারের (Malbazar) সাইলি চা-বাগান এলাকায় বৈঠক করেন বিক্ষুব্ধ তৃণমূল নেতা, কর্মী, সমর্থক এবং বিকাশ পরিষদের কর্মীরা। সেখানেই মালবাজার বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী বুলুচিক বড়াইকের বিরুদ্ধে নির্দল প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেন বিক্ষুব্ধ তৃণমূলীরা।

নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন তৃণমূলের (TMC) পঞ্চায়েত সমিতি তথা জেলা কমিটি ও ST সেলের সদস্য আগাস্টুস কেরকাট্টা। এপ্রসঙ্গে আগাস্টুস কেরকাট্টা বলেন, "আমরা বুলুচিক বড়াইককে প্রার্থী হিসেবে মানি না। বুলুচিক বড়াইক বিগত ১০ বছর আদিবাসীদের জন্য কিছুই করেননি। শুধু নিজের পরিবারের জন্য করেছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী বিধানসভা ভোটে (WB assembly election 2021) নির্দল প্রার্থী দেওয়ার। আমি নিজেই নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াব। আমাকে আদিবাসী সমাজ, বিকাশ পরিষদ, তৃণমূল, বিজেপি সবাই সমর্থন করছে।" 

অন্যদিকে, এই বিষয়ে বুলুচিক বড়াইক বলেন, "তৃণমূল দলটা সবার। এখানে মমতা ব্যানার্জি (Mamata Banerjee) আমাকে প্রার্থী করেছেন। আমি চাইছি সবাই একসাথে কাজ করে দলকে জয়ী করতে। এব্যাপারে সবার সাথে কথা বলব আমি।"  প্রসঙ্গত, ২০১১ সালে সিপিআইএম-এর হয়ে জয়ী হয়েছিলেন বুলুচিক বড়াইক। এরপর ২০১৬-র আগে দলবদল করে তৃণমূলে যোগ দেন। ২০১৬ সালে তৃণমূলের প্রার্থী হিসেবে জয়ী হন তিনি।

আরও পড়ুন, WB assembly election 2021 : স্ত্রী TMC প্রার্থী, স্বামীকে পুলিস সুপার পদ থেকে সরাচ্ছে কমিশন

WB assembly election 2021: মালদহ জেলা পরিষদে সংখ্যাগরিষ্ঠ BJP, হাতছাড়া TMC-র

.