CV Ananda Bose in Rishra: শান্তিতে থাকার অধিকার মানুষের রয়েছে; অশান্তি ছড়ানোর চেষ্টা বরদাস্ত নয়, রিষড়ায় সতর্ক করলেন রাজ্যপাল

CV Ananda Bose in Rishra: সোমবার রাতে রিষড়া চার নম্বর রেল গেটের কাছে পাথর বৃষ্টির ফলে ক্ষতিগ্রস্ত হাওড়া শ্রীরামপুর লোকাল রেকটি যাত্রী পরিষেবার অবস্থায় না থাকায় সকালে শ্রীরামপুর লোকাল বাতিল করতে হয়। পূর্ব রেল একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, রেল-বহির্ভূত কারণে সোমবার তিন ঘণ্টার জন্য এই শাখায় পরিষেবা বন্ধ রাখতে তারা বাধ্য হন রাত ১০.০৬ মিনিট থেকে রাত ১.০৭ মিনিট পর্যন্ত

Updated By: Apr 4, 2023, 03:22 PM IST
CV Ananda Bose in Rishra: শান্তিতে থাকার অধিকার মানুষের রয়েছে; অশান্তি ছড়ানোর চেষ্টা বরদাস্ত নয়, রিষড়ায় সতর্ক করলেন রাজ্যপাল

প্রবীর চক্রবর্তী: অশান্তি থেমে গিয়েছে। থিতিয়ে গিয়েছে রিষড়ার পরিস্থিতি। তার মধ্যেই দার্জিলিং সফর কাটছাঁট করে মঙ্গলবার রিষড়ার কয়েকটি এলাকা ঘুরে দেখলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। পাশাপাশি তিনি স্পষ্ট জানিয়ে দেন গোলমাল অশান্তি বরদাস্ত নয়। যারা অশান্তি করবে তাদের ছাড় দেওয়া হবে না।

আরও পড়ুন-চিপকে রুতুরাজের বিরাট ছক্কা, তুবড়ে গেল স্পনসরের ১২ লাখি গাড়ি!

গতকাল রিষড়ায় ৪ নম্বর রেল গেটের কাছে অশান্তি ছড়িয়ে পড়ে। সেইসব ঘটনা আজ তাঁর কাছে বর্ণনা করেন পুলিস আধিকারিকরা। সব শুনে এলাকায় শান্তি ফিরিয়ে আনার কথা জোর দিয়ে বলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

এলাকা ঘুরে সবকিছু দেখে এদিন রাজ্যপাল সংবাদ মাধ্যমে বলেন, কী হয়েছে তা বিস্তারিত খোঁজ খবর করা, সেইসব কথা খতিয়ে দেখার পর প্রশাসনের তরফে কড়া ব্যবস্থা নেওয়া হবে। দুষ্কৃতীদের কোনও ভাবেই আইনশৃঙ্খালা হাতে নিতে দেওয়া যাবে না। এইসব অশুভ শক্তিকে ধ্বংস করা হবে। শান্তিপূর্ণভাবে বসাবস করার অধিকার এরাজ্যের মানুষের রয়েছে। সেই পরিবেশ ফিরিয়ে আনতে হবে। বাংলায় বেশকিছুদিন ধরেই এরকম ঘটনা ঘটছে। কেন্দ্র, রাজ্য, রাজ্যের নীরব সংখাগুরু মানুষজন দেখতে চায় গণতান্ত্রিক পরিস্থিতি ফিরে এসেছে। যারা দেশকে অশান্ত করা চেষ্টা করছে তাদের থামানো হবে। আমাদের সবাইকে একসঙ্গে হয়ে অশুভ শক্তিকে নষ্ট করতে হবে। যে কোনও মূল্যে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। 

রিষড়ায় একেবারে অশান্তিস্থলে দাঁড়িয়েই সি ভি আনন্দ বোস কড়া পদক্ষেপের আশ্বাস দিয়ে যান। তিনি সাফ জানিয়ে দেন, এই ধরণের কাজ কখনওই বরদাস্ত করা হবে না। ঘটনাস্থলে প্রায় ২৫-৩০ মিনিট ছিলেন রাজ্যপাল। হাওড়ার ক্ষেত্রেও রাজ্যপাল কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন। রিষড়তেও তিনি বলেন, শান্তি প্রতিষ্ঠা হবেই।

এদিন এসএসকেএম হাসপাতালে রিষড়ার ঘটনায় আহতদের দেখতে আসেন রাজ্যপাল। আহত একজনকে জিজ্ঞাসা করেন, আপনার মাইনে কত? ওই ব্যক্তি বলেন, ৩ হাজার। ওউ কথা শোনার পর রাজ্যপাল ওই ব্যক্তিকে ২১ হাজার টাকা দেন।

উল্লেখ্য, সোমবার রাতে রিষড়া চার নম্বর রেল গেটের কাছে পাথর বৃষ্টির ফলে ক্ষতিগ্রস্ত হাওড়া শ্রীরামপুর লোকাল রেকটি যাত্রী পরিষেবার অবস্থায় না থাকায় সকালে শ্রীরামপুর লোকাল বাতিল করতে হয়। পূর্ব রেল একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, রেল-বহির্ভূত কারণে সোমবার তিন ঘণ্টার জন্য এই শাখায় পরিষেবা বন্ধ রাখতে তারা বাধ্য হন রাত ১০.০৬ মিনিট থেকে রাত ১.০৭ মিনিট পর্যন্ত। আপ ও ডাউন উভয় লাইনেই পরিষেবা মধ্যরাত গড়িয়ে যাওয়ার পর মোটের ওপর স্বাভাবিক ছন্দে ফেরে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ‘হাওড়া-ব্যান্ডেল মেইন লাইন সেকশনের আপ এবং ডাউন উভয় দিকে ট্রেন চলাচল ৩ এপ্রিল-এর রাত ১০.০৬ মিনিট থেকে স্থগিত করা হয়েছে। রিষড়ার রেল গেট নম্বর ৪-এ পাথর ছোঁড়ার ঘটনায় এই কাজ করা হয়েছে। এই সেকশনে ট্রেন পরিষেবা রাত ১.০৭ মিনিটে পুনরায় চালু হয় যখন পরিস্থিতির উন্নতি হয়। এরই ফলে, কিছু লোকাল ট্রেন এবং দূরপাল্লার ট্রেন দীর্ঘ সময়ের জন্য বিলম্বিত হয়েছিল। হাওড়া - ব্যান্ডেল, হাওড়া - বর্ধমান সেকশনে ট্রেন পরিষেবা এখন স্বাভাবিক’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.