১৮ ফেব্রুয়ারি থেকে শুরু মাধ্যমিক, পরীক্ষা সংক্রান্ত সমস্য়া সমাধানে কাল থেকে চালু কন্ট্রোলরুম

ইতিমধ্যেই শুরু হয়েছে অ্যাডমিট কার্ড দেওযার প্রক্রিয়া। গত ৮ ফেব্রুয়ারি প্রতিটি জেলার ক্যাম্প অফিস থেকে আসন্ন মাধ্যমিক পরীক্ষার্থীর অ্যাডমিট দেওয়া শুরু হয়েছে।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 10, 2020, 06:50 PM IST
১৮ ফেব্রুয়ারি থেকে শুরু মাধ্যমিক, পরীক্ষা সংক্রান্ত সমস্য়া সমাধানে কাল থেকে চালু কন্ট্রোলরুম

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা, শেষ হবে ২৭ ফেব্রুয়ারি। হাতে আর মাত্র কয়েকটি দিন। ইতিমধ্যেই শুরু হয়েছে অ্যাডমিট কার্ড দেওযার প্রক্রিয়া। গত ৮ ফেব্রুয়ারি প্রতিটি জেলার ক্যাম্প অফিস থেকে আসন্ন মাধ্যমিক পরীক্ষার্থীর অ্যাডমিট দেওয়া শুরু হয়েছে।

আরও পড়ুন: আইনশৃঙ্খলা-সিএএ নিয়ে বিজ্ঞাপন, রাজ্যপালের কাছে গুরুতর অভিযোগ বিজেপির

আগামিকাল থেকেই চালু হচ্ছে মাধ্যমিক পরীক্ষার হেল্পলাইন। খোলা থাকবে আগামী ২৭ ফেব্রুয়ারি অর্থাত্ পরীক্ষার শেষের দিন পর্যন্ত। পরীক্ষার সংক্রান্ত যে কোনও খুঁটিনাটি জানার পাশাপাশি এবং পরীক্ষার কোনও সমস্যার কথাও জানানো যাবে এই দুটি হেল্পলাইন নম্বরে। নম্বরটি হল ০৩৩-২৩৫৯-২২৬৪ এবং ০৩৩-২৩৫৯-২২৭৪, এছাড়াও ইমেল করতে পারেন এই ঠিকানায় madhyamik.pariksh@gmail.com কন্ট্রোলরুম খোলা থাকবে সকাল থেকে রাত পর্যন্ত।

ছাত্র-ছাত্রীদের পাশাপাশি অভিভাবকরাও এই নম্বরে ফোন করে সাহায্য নিতে পারেন। এই হেল্পলাইন নম্বর ছাড়াও পর্ষদের সভাপতি সহ কন্ট্রোলরুমের কয়েকজন ব্যক্তির নম্বরের পরীক্ষা সংক্রান্ত সমস্যা নিয়ে ফোন করতে পারবেন পরীক্ষার্থীরা৷

জরুরি নম্বরগুলি হল-
সভাপতি- ০৩৩-২৩২১-৩০৮৯, ৯০৫১৪১৪১১১, ০৩৩-২৩২১-৮১২ ডেপুটি সেক্রেটারি (এগজামিনেশন)- ২৩২১-৩৮৪৪, ২৩২১-৩২১৬, ৯৯০৩৪২১১৯৯, ডেপুটি সেক্রেটারি (অ্যাডমিনিস্ট্রেশন- ৯০৫১০৬৮৫৪৮, ডেপুটি সেক্রেটারি (অ্যাকাডেমিক)- ৭০০১৩৪৫৩২১, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি(এগজামিনেশন)- ৯৮৭৪৪৯৯৮২০

এক নজরে দেখে নেওয়া যাক পরীক্ষার রুটিন
১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার প্রথম ভাষা, ৯ ফেব্রুয়ারি বুধবার দ্বিতীয় ভাষা, ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভূগোল, ২২ ফেব্রুয়ারি শনিবার ইতিহাস, ২৪ ফেব্রুয়ারি সোমবার অঙ্ক, ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার ভৌত বিজ্ঞান, ২৬ ফেব্রুয়ারি  বুধবার জীবন বিজ্ঞান, ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ঐচ্ছিক বিষয়।

.