WB Panchayat Election Result 2023: মামা বিজেপি কর্মী, ভোটে জিতে ভাগ্নেকে মার! অভিযোগ অস্বীকার শাসক দলের

সক দলের নেতার মারে গুরুতর আহত ছাত্র। তাঁর মামা বিজেপি করে। তাই স্কুল ছাত্র ভাগ্নেকে ব্যাপক মারধর করার অভিযোগ। প্রতিবাদ করায় টিউশনের শিক্ষকদেরও হুমকি দেওয়া হয় বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাতে তৃণমূল বিজেপি হাতাহাতিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে বিশাল পুলিস বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়।

Updated By: Jul 13, 2023, 01:17 PM IST
WB Panchayat Election Result 2023: মামা বিজেপি কর্মী, ভোটে জিতে ভাগ্নেকে মার! অভিযোগ অস্বীকার শাসক দলের
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে এবং গণনায় কারচুপির অভিযোগ তুলে CBI তদন্তের দাবি জানিয়ে কোলকাতা হাই কোর্টের দ্বারস্থ হতে চলেছে পুরুলিয়া জেলা বিজেপি নেতৃত্ব। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে জানালেন পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো এবং পুরুলিয়া জেলা বিজেপি সভাপতি বিবেক রাঙ্গা। যদিও বিজেপির অভিযোগ মানতে নারাজ জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া। তাঁর দাবি, উন্নয়নমূলক কাজের ফল পেয়েছে তৃনমূল।

অন্যদিকে শাসক দলের হিংসার শিকার একাদশ শ্রেণির ছাত্র। শাসক দলের নেতার মারে গুরুতর আহত ছাত্র। তাঁর মামা বিজেপি করে। তাই স্কুল ছাত্র ভাগ্নেকে ব্যাপক মারধর করার অভিযোগ। প্রতিবাদ করায় টিউশনের শিক্ষকদেরও হুমকি দেওয়া হয় বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাতে তৃণমূল বিজেপি হাতাহাতিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে বিশাল পুলিস বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়।

ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলা চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের বাঁকা এলাকায় ঘটেছে। বাঁকা এলাকার বাসিন্দা শিবনাথ ঘোষ একজন বিজেপির কর্মী। তাঁর অভিযোগ ভাগ্নে বিপ্লব খাঁড়া বুধবার সকালে বাঁকা এলাকায় টিউশনি পড়তে যায়। সেখানে অনুপ পাল ও তোতন কারক তাঁর ভাগ্নেকে ব্যাপক মারধর করে বলে অভিযোগ। শুধু অভিযোগকারী বিজেপি নেতাই নয়, ছাত্রের মারধরের ঘটনায় সরব হয়েছে টিউশনের শিক্ষক এবং ওই ছাত্রের সহপাঠিরা। 

ঘটনার কথা ক্যামেরার সামনে স্বীকার করেছেন সকলেই। অভিযোগকারী বিজেপি নেতার অভিযোগ, এই বিষয়ে থানায় লিখিত অভিযোগ করতে গেলে, পুলিস অভিযোগ নিলেও রাজনৈতিক বিষয়টি এড়িয়ে গিয়েছে। যদিও অভিযুক্ত তৃণমূল নেতা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

আরপ পড়ুন: Jalpaiguri: রাতভর বৃষ্টি, প্লাবিত লোকালয়, ফুঁসছে নদী! জারি লাল সতর্কতা...

বাদ নেই উত্তরবঙ্গও। নির্বাচন পরবর্তী হিংসা অব্যাহত উত্তর দিনাজপুরে। বুধবার গভীর রাতে ইটাহারের সুরুন-এক গ্রাম পঞ্চায়েতের ডামডোলিয়া গ্রামে নির্দল-তৃনমুল সংঘর্ষের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছ    ড়ায়। উভয় পক্ষের প্রায় ৮ জন রায়গঞ্জ মেডিকেলে চিকিৎসাধীন।

নির্দলের অভিযোগ, ওই এলাকায় একটি বাড়িতে বিবাদ বাধে নির্দল ও তৃণমুলের মধ্যে। এরপর শাসক দলের সমর্থকেরা এলাকার নির্দল সমর্থকদের বাড়িতে চড়াও হয়। চলে ভাংচুর এবং মহিলা-পুরুষ নির্বিশেষে নির্দলদের মারধর। লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর শাসক দলের সমর্থকেরা চড়াও হয় তাতে তাদের বেশ কয়েকজন গুরুতর যখম হয় বলে অভিযোগ। তবে আহত তৃণমুল সমর্থকেরা এদিন এই বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি। ঘটনার তদন্তে নেমেছে ইটাহার থানার পুলিস।

এদিকে ভোট পরবর্তী হিংসা অব্যাহত বসিরহাটে। সেখানে পিঁফা পঞ্চায়েতের আইএসএফ-এর একমাত্র জয়ী প্রার্থীর স্বামী ISF নেতাকে মারধোর করে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

বসিরহাট ১ নম্বর ব্লকের পিঁফা গ্রাম পঞ্চায়েতের কঠুর গ্রামে ১২৯ নম্বর বুথের আইএসএফ এর এক মাত্র জয়ী  প্রার্থী আরজিনা বিবির স্বামী জামাত আলী গাজীকে রাতের অন্ধকারে ঘুমন্ত অবস্থায় খুনের চেষ্টার অভিযোগ অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই ঘটনাও অস্বীকার করেছে শাসকদল।

আবারও উত্তপ্ত সামশেরগঞ্জের কোহিতপুর এলাকায়। এলাকায় তৃণমূল ও কংগ্রেসের মধ্যে সংঘর্ষে আহত বেশ কয়েকজন। ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল কেন্দ্রবাহীনি ও রাজ্য পুলিস।

আরপ পড়ুন: WB Panchayat Election Result 2023: গণনার পর ফের অগ্নিগর্ভ সবং, অভিযোগ অস্বীকার শাসক দলের

দক্ষিণবঙ্গে দেগঙ্গায় ভোট পরবর্তী হিংসা অব‍্যাহত। আইএসএফ প্রার্থীর দোকান ভাঙচুর, এলাকায় বোমাবাজির অভিযোগ উঠেছে। অভিযোগের তীর তৃণমূল আশ্রীত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তৃণমূলের দাবি গতকাল আইএসএফ-এর দুষ্কৃতীদের মারে তাদের দুজন আহত হয়েছে‌।

বর্ধমানেও ঘটেছে এই ঘটনা। পশ্চিম বর্ধমান জেলার রানীগঞ্জে তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে সিপিআইএম হামলা চালিয়েছে বলে তৃণমূলের অভিযোগ। ঘটনার খবর পেয়ে রানীগঞ্জ থানার পুলিস ও কেন্দ্রীয় বাহিনী এসে পরিস্থিতি খতিয়ে দেখে। তৃণমূলের স্থানীয় নেতা নির্মল পাল বলেন, তাদের দলীয় পতাকা ছিঁড়ে ফেলা ও চেয়ার ভেঙে ফেলা হয়েছে।

যদিও সিপিএম-এর স্থানীয় নেতৃত্ব এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করে। তাদের বক্তব্য, ‘মদ খেয়ে কেউ অতি উৎসাহিত হয়ে পড়ে থাকলেও তা উচিত নয়। কোনও দলীয় পতাকার অসম্মান করা উচিত নয়’।

সিপিএমের স্থানীয় নেতা মিতন লায়েক আরও জানিয়েছেন, ‘রানিগঞ্জের বক্তানগরে এই ধরনের ঘটনা এর আগে কোনওদিন ঘটেনি। যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিক কিন্তু মিথ্যা মিথ্যা সিপিএম-এর নাম করা উচিত নয়। সিপিএম এই ধরনের কাজ করে না।। বক্তানগরের পরিবেশ অন্যরকম। এখানে কোনও দলীয় কোন্দল হয় না’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.