শুরু হবে শীতের নয়া ইনিংস, ফের পারদ পতনের পূর্বাভাস রাজ্যে

দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা খানিক ঊর্ধ্বমুখী হবে। 

Updated By: Jan 19, 2021, 08:46 AM IST
শুরু হবে শীতের নয়া ইনিংস, ফের পারদ পতনের পূর্বাভাস রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: শীত যাওয়ার আগেই জাঁকিয়ে ঠান্ডা রাজ্যজুড়ে। জেলায় জেলায় পারদ পতনে খুশি রাজ্যবাসীও। আজ রাজ্যজুড়ে কুয়াশা থাকবে। উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা খানিক ঊর্ধ্বমুখী হবে। 

আজ ও কাল কলকাতাসহ রাজ্যে তাপমাত্রা বাড়বে। রাত ও দিনের তাপমাত্রা বাড়ায় সামান্য গরম অনুভূত হতে পারে। বৃহস্পতিবার রাত থেকেই ফের আবহাওয়ার পরিবর্তন হবে। দক্ষিণ-পশ্চিম হাওয়ার প্রভাব কাটিয়ে আবার উত্তুরে হাওয়া বইবে।

আরও পড়ুন: জঙ্গলমহলে ঢোল-ধামসার ছন্দে বর্ণময় টুসু

মঙ্গল ও বুধবার এই দুদিনে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে ফের ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। শীতের আরও একটা ছোট্ট ইনিংস উপভোগ করতে পারেন রাজ্যবাসী। শুক্র ও শনিবার জমিয়ে শীত অনুভূত হবে। 

রবিবারেও থাকবে শীতের আমেজ। রবিবার থেকেই ধীরে ধীরে ফের পারদ ঊর্ধ্বমুখী হবে। উত্তরবঙ্গে আজ ও কাল বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। ঘন কুয়াশার চাদরে ঢাকবে উত্তরবঙ্গ।

দৃশ্যমানতা অনেকটা নেমে যেতে পারে। আজ কলকাতায় সকালে কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা সামান্য বেড়ে আজ সর্বনিম্ন ১৩.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।