শীতের পথে বাধা সরল, সপ্তাহ শেষেই পারদ পতন

এই সপ্তাহের শেষে অর্থাত্ শনিবার-রবিবার রাজ্যে পারদ পতনের সম্ভাবনা। তারপরই রাজ্যে জাঁকিয়ে পড়বে শীত। আকাশ পরিস্কার থাকবে। রাতের তাপমাত্রা কমবে।

Updated By: Dec 14, 2017, 09:01 AM IST
শীতের পথে বাধা সরল, সপ্তাহ শেষেই পারদ পতন

নিজস্ব প্রতিনিধি:  হাজারো বাধা ঠেলে শেষবেলায় মাথা তুলে দাঁড়াতে চাইছে শীত। নিম্নচাপের কাঁটা সরে গিয়েছে। বাতাস থেকেও বিদায় নিচ্ছে জলীয় বাষ্প।এবার শীতপ্রেমীদের জন্য আশার খবর দিল মৌসম ভবন। আস্তে আস্তে পারদ পতনের সম্ভাবনা। আর দুদিনেই মধ্যে রাজ্যে মিলবে শীতের দেখা।

আরও পড়ুন: দলনেত্রীর নির্দেশ উপেক্ষা করেই বিরোধীদের হুমকি অনুব্রতর

বিদায় নিলেও শীতের পথে কাঁটা বিছিয়ে গিয়েছিল নিম্নচাপ। বাতাসে জলীয় বাষ্প থাকায় উত্তুরে হাওয়ায় তেমন কনকনে ভাব ছিল না। ফলে রাতের পারদ চড়ছিল, শীত তেমনভাবেও পড়ছিল না রাজ্যে। ডিসেম্বরের মাঝে এসেও শীত শীত ভাব নিয়ে তুষ্ট থাকতে হচ্ছিল রাজ্যবাসীকে। গত দু’তিন দিন ধরেই রাতের তাপমাত্রা থাকছিল স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি। সোশ্যাল সাইটে কয়েকদিন ধরে একটি ট্রোলও ঘোরাফেরা করছিল, এবার বুঝি শীতের শীরদাঁড়া ভেঙে চুরমার হয়ে গেল। বৃহস্পতিবার রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। কিন্তু বৃহস্পতিবার সকালেই খুশির খবর শোনাল হাওয়া অফিস।

আরও পড়ুন: হাতির দল তাড়াতে অভিযানে নামল বন দফতর

এই সপ্তাহের শেষে অর্থাত্ শনিবার-রবিবার রাজ্যে পারদ পতনের সম্ভাবনা। তারপরই রাজ্যে জাঁকিয়ে পড়বে শীত। আকাশ পরিস্কার থাকবে। রাতের তাপমাত্রা কমবে। চলতি সপ্তাহের শেষেই হয়তো লেপ, ফুলহাতা সোয়েটারের মজা নিতে পারবেন রাজ্যবাসী।  

.