নন্দীগ্রামে ইভিএমে কারচুপির অভিযোগ, পুনর্গণনা চেয়ে কমিশনে চিঠি TMC-র

সাংবাদিক বৈঠকে কারচুপির অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী (TMC Supremo)।  

Updated By: May 2, 2021, 11:01 PM IST
নন্দীগ্রামে ইভিএমে কারচুপির অভিযোগ, পুনর্গণনা চেয়ে কমিশনে চিঠি TMC-র

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে পুনর্গণনা খারিজ করে দিয়েছে রিটার্নিং অফিসার। পুনর্গণনা চেয়ে মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিল তৃণমূল (TMC)। শাসক দলের অভিযোগ, কোনও কারণ ছাড়াই পুনর্গণনা করতে সম্মত হননি রিটার্নিং অফিসার। তা আইনবিরুদ্ধ। নির্বাচনী ব্যবস্থার পবিত্রতা রক্ষা করতে পুনর্গণনার নির্দেশ দেওয়া উচিত বলে দাবি করেছে তৃণমূল।   

তৃণমূলের অভিযোগ, একাধিকবার থমকে গিয়েছে গণনাপ্রক্রিয়া। সেনিয়ে রিপোর্ট তলব করেনি নির্বাচন কমিশন (Election Commission)। ইভিএমে কারচুপি করা হয়েছে। গণনায় ধরা হয়েছে বিজেপির পক্ষে ভুয়ো বা অবৈধ ভোটও। ব্যালটে ছলচাতুরি করা হয়েছে। ভুল গণনা হয়েছে পোস্টাল ব্যালটের। এগিয়ে থাকা প্রার্থীর সঙ্গে সামান্য ব্যবধানকে যুক্তি হিসেবে তুলে ধরেছে তৃণমূল।

এ দিন নন্দীগ্রামে ডিস্ট্রিক ইনফরমেশন অফিসার জানান, ১ লক্ষ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু (Suvendu Adhikari)। ১ লক্ষ ৭ হাজার ৯৩৭ ভোট পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী মিনাক্ষী মুখোপাধ্যায় ৬ হাজার ১৯৮ ভোট পেয়েছেন। ফলাফলেই স্পষ্ট প্রাপ্ত ভোটে এগিয়ে শুভেন্দু অধিকারী। তার পরই পুনর্গণনার দাবি তোলে তৃণমূল কংগ্রেস। রিটার্নিং অফিসারের কাছে পোস্টাল ব্যালট পুনর্গণনার দাবি করেন মমতার নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান।

সাংবাদিক বৈঠকে কারচুপির অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী। তাঁর কথায়,''গোটা রাজ্যের সঙ্গে একটা বিধানসভা কেন্দ্রের ফলাফলের ফারাক হতে পারে! এটা সম্ভব? না। ওরা সারভায়লেন্স বন্ধ করে দিয়েছিল প্রায় ৩ ঘণ্টা। ওরা জয়ী ঘোষণা করার পর অন্য কথা বলছে। লুঠিং ইজ গোয়িং অন। চিটিং ইজ গোয়িং অন। উই উইল ফাইল কোর্ট কেস।''

আরও পড়ুন- নন্দীগ্রামের ফল নিয়ে চাপানউতোর; জয়ী ঘোষণা করার পর অন্য কথা বলছে: Mamata

.