West Bengal Election 2021: নন্দীগ্রামে মহিলা ভোটারদের ভয় দেখানোর অভিযোগ, বাহিনীর বিরুদ্ধে কমিশনে TMC

কমিশনে চিঠি পাঠালেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)।  

Updated By: Apr 1, 2021, 05:42 PM IST
West Bengal Election 2021: নন্দীগ্রামে মহিলা ভোটারদের ভয় দেখানোর অভিযোগ, বাহিনীর বিরুদ্ধে কমিশনে TMC

নিজস্ব প্রতিবেদন:  দ্বিতীয় দফায় ভোটগ্রহণকে দিনভর উত্তপ্ত নন্দীগ্রাম। বয়াল এলাকার একটি বুথে গিয়ে যখন বিক্ষোভের মুখে পড়লেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তখন ১৯৭ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মহিলাদের ভোটারদের সঙ্গে দুর্ব্যবহার ও ভয় দেখানোর অভিযোগ তুলল তৃণমূল (TMC)। নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেছেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। 

একুশের ভোটে (West Bengal Election 2021) নজরে নন্দীগ্রাম। টানটান উত্তেজনার মধ্যে চলছে ভোটগ্রহণ পর্ব। বুধবার সন্ধ্যা থেকে শুক্রবার পর্যন্ত এলাকায় ১৪৪ ধারা জারি করেছে নির্বাচন কমিশন। এমনকী, এবার শুধুমাত্র নন্দীগ্রামের জন্য নিয়োগ করা হয়েছে এসপি পদমর্যাদার এক আধিকারিককে। পূর্ব মেদিনীপুরের বাকি অংশে নিরাপত্তার দায়িত্বে এসপি পদমর্যাদার অন্য এক অফিসার। আর কেন্দ্রীয় বাহিনী? কমিশন  সূত্রে খবর, নন্দীগ্রামে ভোট  ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। তারমধ্যে ২ কোম্পানি রিজার্ভে রাখা হয়েছে। কিন্তু কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের ভূমিকায় খুশি নয় তৃণমূল। মহিলা ভোটারদের সঙ্গে দুর্ব্যবহার ও ভয় দেখানোর অভিযোগ কমিশনে নালিশ জানিয়েছে তারা।

আরও পড়ুন: West Bengal Election 2021: চিটিংবাজি হয়েছে, জওয়ানদের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী: Mamata

কমিশনকে লেখা চিঠিতে ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) জানিয়েছেন, 'দলের কর্মীদের কাছে থেকে আমরা জানতে পেরেছি, পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম বিধানসভার ১৯৭ নম্বর বুথে মহিলা ভোটারদের সঙ্গে দুর্ব্যবহার করছেন কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা। তাঁদের ভয় দেখানো হচ্ছে'। চিঠিতে তিনি লিখেছেন, 'নির্বাচনের দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের আচরণ পক্ষপাতদুষ্ট। ফলে এলাকায় ভয়ের পরিবেশ তৈরি হয়েছে। মহিলারা নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না। শীঘ্রই কঠোর ব্যবস্থা নিন'।

আরও পড়ুন: West Bengal Election 2021: '৮০% ছাপ্পা পড়েছে', লিখিত অভিযোগ করে ২ ঘণ্টা পর বুথ ছাড়লেন Mamata

প্রসঙ্গত, বুথ দখলের অভিযোগ পেয়ে ছুটে গিয়েছিলেন নন্দীগ্রামের বয়ালের একটি বুথে। সেখানে গিয়ে তুমুল বিক্ষোভের মুখে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল নেত্রীকে ঘিরে যখন অশান্তি চলছে, তখন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দাবি করেন, ওই বুথে ৮০ শতাংশ ভোট হয়ে গিয়েছে। এরপরই কমিশনের লিখিত অভিযোগ দায়ের করেন মমতা। তাঁর দাবি, '৮০ শতাংশই ছাপ্পা ভোট পড়়েছে। সবাই বহিরাগত, কেউ বাংলা বলতে পারে না'।

.