আরও পাঁচটি স্পেশাল ট্রেন পাচ্ছে বাংলা, রেলওয়ে বোর্ড দিল অনুমতি

মোট ১৩টি রুটে স্পেশাল ট্রেন চালানোর আবেদন জানিয়েছিল পূর্ব রেল। হাওড়া, শিয়ালদহ ও মালদা ডিভিশন থেকে এক্সপ্রেস ট্রেন চালু করার আবেদন করা হয়েছিল।

Updated By: Sep 25, 2020, 05:21 PM IST
আরও পাঁচটি স্পেশাল ট্রেন পাচ্ছে বাংলা, রেলওয়ে বোর্ড দিল অনুমতি

নিজস্ব প্রতিবেদন- করোনার আবহে গোটা দেশে রেল চলাচল ব্যহত। ট্রেন চলাচল কবে থেকে স্বাভাবিক হবে তা নিয়েও স্পষ্ট কোনো ধারণা পাওয়া যাচ্ছে না। ইতিমমধ্যে মেট্রো রেল পরিষেবা চালু হয়েছে। তবে লোকাল ট্রেন চলবে কবে থেকে সেই ব্যাপারে স্পষ্ট কিছু জানাচ্ছে না রেল। তবে পুজোর আগে এবার আরো পাঁচটি স্পেশাল ট্রেন পাচ্ছে বাংলা। ১লা অক্টোবর থেকে সেই পাঁচটি ট্রেন চালানোর অনুমতি দিয়েছে রেলওয়ে বোর্ড। করোনার আবহে মাত্র কয়েকটি স্পেশাল ট্রেন চালানোর অনুমতি দিয়েছে রেল। তবে তাতে যাত্রী চাহিদা পূরণ হচ্ছে না।

আরও পড়ুন-  অতিবৃষ্টিতে ধুয়ে যাচ্ছে বিঘের পর বিঘে জমি, ধানক্ষেত থেকে চা-বাগান জলের তলায় সর্বস্ব

মোট ১৩টি রুটে স্পেশাল ট্রেন চালানোর আবেদন জানিয়েছিল পূর্ব রেল। হাওড়া, শিয়ালদহ ও মালদা ডিভিশন থেকে এক্সপ্রেস ট্রেন চালু করার আবেদন করা হয়েছিল। কিন্তু আপাতত পাঁচটি স্পেশাল ট্রেন পাচ্ছে রাজ্য। এমনিতেই ট্রেন না চলায় জরুরি কাজে এক জায়গা থেকে আরেক জায়গায় সড়ক পথে যেতে হচ্ছে যাত্রীদের। ফলে খরচ হচ্ছে অনেক বেশি। পণ্য পরিবহনের ক্ষেত্রেও এই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। পূ্র্ব রেল তাই রেলওয়ে বোর্ডের কাছে ১৩টি লাভজনক রুটে ট্রেন চালানোর অনুমতি চেয়েছিল। কিন্তু এখনই অনুমতি দিতে রাজি নয় রেল মন্ত্রক। আপাতত হাওড়া থেকে গুয়াহাটি, শিয়ালদহ-দিল্লি, হাওড়া-জামালপুরের মধ্যে একটি ও মালদহ-নয়া দিল্লির মধ্যে দুটি স্পেশাল ট্রেন চলবে৷