Bengal Weather: সকাল থেকেই অঝোরধারা, সঙ্গী ঝোড়ো হাওয়া, উল্টোরথ পর্যন্ত বৃষ্টি-দুর্যোগ বঙ্গে?

Weather Update: হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। শুক্রবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে অধিক বৃষ্টির সম্ভাবনা। 

Updated By: Jul 12, 2024, 09:46 AM IST
Bengal Weather: সকাল থেকেই অঝোরধারা, সঙ্গী ঝোড়ো হাওয়া, উল্টোরথ পর্যন্ত বৃষ্টি-দুর্যোগ বঙ্গে?
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সকাল থেকে বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাংশ। দক্ষিণে এখনও বৃষ্টির আকাল। উত্তরের পরিস্থিতি একই থাকবে। কলকাতায় এখন থেকে আগামী দেড়-দুই ঘণ্টা হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মৌসুমী অক্ষরেখা আবার দক্ষিণবঙ্গের উপর সক্রিয়। এর প্রভাবে দক্ষিণবঙ্গে সোমবার, শুক্রবার ও আগামিকাল, শনিবার বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন, Arambag: অভিষেকের হস্তক্ষেপে ৮ বছরের লড়াইয়ে জয় ৮১ বছরের শিক্ষকের!

পূর্বাভাস বলছে, ১০টা নাগাদ কলকাতায় বৃষ্টির সম্ভাবনা থাকবে মাত্র ২১ শতাংশ। তবে ১৭ জুলাই অর্থাৎ টানা সাত দিন পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে এমনই আপডেট দিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। রবিবার থেকেই বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। 

শুক্রবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে অধিক বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে বৃষ্টি চলবে। তবে আলিপুরদুয়ারের কোথাও কোথাও একটু বেশি বৃষ্টি হতে পারে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। 

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ১৩ এবং ১৪ জুলাই কলকাতার সর্বোচ্চ পারদ ৩৪ ডিগ্রির ঘরে থাকবে। আর তারপর ১৫ থেকে ১৭ জুলাই কলকাতার সর্বোচ্চ পাদ ৩৫ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছোঁবে। শহর কলকাতায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ৩.২ ডিগ্রি সেলসিয়াস কম। গতকাল, বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২.৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬০ থেকে ৯৮ শতাংশ। 

আরও পড়ুন, West Bengal News LIVE Update: নাগেরবাজার সংলগ্ন মল রোড এলাকায় বিধ্বংসী আগুন, ৪টি কারখানা ভস্মীভূত

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.