কোথাও কোনও সিনেমা বন্ধের নির্দেশ নেই : মন্ত্রী ইন্দ্রনীল সেন

কলকাতার হিন্দ আইনক্সে শো শুরুর ১০ মিনিটের মধ্যেই বন্ধ করে দেওয়া হয় ছবিটি প্রদর্শন।

Updated By: Jan 11, 2019, 02:32 PM IST
কোথাও কোনও সিনেমা বন্ধের নির্দেশ নেই : মন্ত্রী ইন্দ্রনীল সেন

নিজস্ব প্রতিবেদন : কংগ্রেসি সমর্থকদের বিক্ষোভের জেরে কলকাতার হিন্দ আইনক্সে শো চলাকালীন মাঝপথে বন্ধ করে দেওয়া হয়েছে 'দ্যা অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার' ছবিটি। আর তারপরই মাথাচাড়া দিয়ে উঠেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রশ্ন। এবার কি কলকাতা সহ জেলার অন্যান্য প্রেক্ষাগৃহগুলিতেও বন্ধ করে দেওয়া হবে 'দ্যা অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার'-এর শো? সেই সম্ভাবনা পত্রপাঠ খারিজ করে দিয়েছে রাজ্যের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন। রাজ্যের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী স্পষ্ট ভাষায় পরিষ্কার জানিয়েছেন, "রাজ্যের কোথাও কোনও সিনেমা বন্ধের নির্দেশ দেওয়া হয়নি।"

ছবিটি প্রদর্শনের বিরুদ্ধে প্রতিবাদে এদিন সকাল থেকেই পথে নামেন যুব কংগ্রেস সমর্থকরা। সকাল থেকেই হিন্দ আইনক্সের সামনে শুরু হয় বিক্ষোভ। কুশপুতুল পোড়ানো হয়। পরিস্থিতি বিচার করে মোতায়েন ছিল বিশাল পুলিস বাহিনী। ছবিটি প্রদর্শন শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই হলের বাইরে বাড়তে থাকে উত্তেজনা। এই পরিস্থিতিতে শো শুরুর ১০ মিনিটের মধ্যেই বন্ধ করে দেওয়া হয় ছবিটি প্রদর্শন। দর্শকরা জানিয়েছেন, ছবি শুরুর ১০ মিনিটের মধ্যেই শো বন্ধ করে দেওয়া হয়। ছবিটির প্রদর্শন চলাকালীন হঠাত্ই হলের ভিতর ঢুকে পড়ে সাদা পোশাকের পুলিস। তারপরই তাঁদের হল থেকে বেরিয়ে যেতে বলা হয়।

আরও পড়ুন, কলকাতায় বন্ধ হল 'দ্যা অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার'-এর শো, দেখুন বিক্ষোভের ছবি

যদিও, হিন্দ কর্তৃপক্ষ তখনই স্পষ্ট জানিয়ে দেয় যে, ছবি প্রদর্শন বন্ধ নিয়ে কোনও নির্দেশ আসেনি। পরিস্থিতির বিচারে দর্শকদের নিরাপত্তার স্বার্থে-ই আপাতত ছবিটি প্রদর্শন বন্ধ করা হয়েছে। প্রসঙ্গত, ছবির ট্রেলর সামনে আসার পর থেকেই বিতর্কের সূত্রপাত হয়। মধ্যপ্রদেশ, রাজস্থান, পঞ্জাবে ছবি মুক্তির উপর নিষেধাজ্ঞা আরোপের দাবি ওঠে। দাবি তোলেন কংগ্রেস সমর্থকরা। পাশাপাশি, ইতিমধ্যেই অনুপম খেরের বিরুদ্ধে দায়ের হয়েছে একাধিক এফআইআর। ছবির মুখ্য চরিত্র প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের।

.