WB Loksabha Election 2024: ভোটবাক্সে পাখির চোখ চা-বাগানের ভোটব্যাংক, জোরদার প্রচারে বিজেপি ও বাম প্রার্থী!

আলিপুরদুয়ার লোকসভা আসনের ৭টি বিধানসভা এলাকার মধ্যে ৫টি চা-বাগান অধ্যুষিত। চা শ্রমিকদের সঙ্গে চা-বাগানে চা পাতা তুললেন বিজেপি প্রার্থী।  জলপাইগুড়ি জেলার বিস্তীর্ণ এলাকাও চা-বলয়ের মধ্যে পড়ে।

Updated By: Mar 30, 2024, 12:28 PM IST
WB Loksabha Election 2024: ভোটবাক্সে পাখির চোখ চা-বাগানের ভোটব্যাংক, জোরদার প্রচারে বিজেপি ও বাম প্রার্থী!

অরূপ বসাক ও প্রদ্যুত্ দাস: রাজ্য সরকারের ব্যার্থতার কথা তুলে ধরে চা শ্রমিকদের সঙ্গে চা পাতা তুললেন এবং চা-বাগানে ভোট চাইলেন আলিপুরের বিজেপি পার্থী  মনোজ টিজ্ঞা। এদিন রাজ্য সরকারের নানান ব্যর্থতা ও দুর্নীতির কথা তুলে ধরে ডুয়ার্সের নাগরাকাটা ব্লকের চা বাগানে ঘুরে ঘুরে ভোট চাইলেন আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মনোজ টিজ্ঞা। পাশাপাশি চা শ্রমিকদের সঙ্গে চা-বাগানে চা পাতাও তুললেন বিজেপি প্রার্থী।

আলিপুরদুয়ার লোকসভা আসনের মধ্যে ৭টি বিধানসভা আসন রয়েছে। ৭টির মধ্যে ৫টি চা বাগান অধ্যুষিত। স্বাভাবিক ভাবেই চা-বাগানের ভোটব্যাংকের গুরুত্ব রয়েছে এই লোকসভা আসনে। এদিন প্রার্থী মনোজ টিজ্ঞা বানারহাট এলাকার ভূটান সীমান্তে থাকা চামুর্চি চা-বাগান থেকে প্রচার শুরু করেন। এক এক করে বিভিন্ন চা-বাগানে কর্মরত মহিলা চা শ্রমিকদের কাছে ভোট চান। সেখানে প্রচার শেষ করে চলে আসেন নাগরাকাটা ব্লকের চ্যাংমারি, লুকসান সহ বিভিন্ন চা-বাগানে। এদিন তাঁর সঙ্গে ছিলেন নাগরাকাটার বিধায়ক পুনা ভেংরা, বিজেপির অন্যতম জেলা সম্পাদক মনোজ ভুজেল সহ অন্যান্যরা। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রার্থী মনোজ টিজ্ঞা বলেন, কেন্দ্রীয় সরকার নানান প্রকল্পের জন্য টাকা দিচ্ছে। রাজ্য সরকার দুর্নীতি করে নিম্নমানের কাজ করছে। যেমন জল প্রকল্পে বহু টাকা দিয়েছে। প্রকল্প হচ্ছে বটে, কিন্তু নিম্নমানের কাজ হচ্ছে। মানুষ ফল পাচ্ছে না। চ্যাংমারি, কেরন সহ অন্যান্য এলাকায় যাতায়াতের জন্য কুচিডায়না নদীর উপর ইংরেজ আমলের সেতু কয়েক বছর আগে ভেঙে গিয়েছে। বিধায়ক পুনা ভেংরা বিধানসভায় বিষয়টি তুলেছেন। কিন্তু, সেতু হয়নি। মানুষকে জাতীয় সড়ক হয়ে ঘুরে বাজারে আসতে হয়। এইভাবে রাজ্য সরকারের নানান ব্যর্থতার কথা তুলে প্রচার চালান প্রার্থী।

ওদিকে উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার বিস্তীর্ণ এলাকাও চা-বলয়ের মধ্যে পড়ে। আর তাই চা-বাগানকেই মূলত প্রচারে বেছে নিয়েছেন বাম প্রার্থী দেবরাজ বর্মনও। আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত কংগ্রেস সমর্থিত প্রার্থী দেবরাজ বর্মন। শনিবার সকালে জলপাইগুড়ির জয়পুর  চা-বাগানে প্রচার চালান দেবরাজ। 

আরও পড়ুন, Rachna Banerjee: ২ মাস ঠা ঠা গরমে প্রচার-ভোট! চুল আর ত্বকের যত্ন নিয়ে চিন্তায় রচনা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.