Bengal election 2021: ভোট উৎসবে বসেছে মেলা, বিক্রি হচ্ছে জিলাপি, পাঁপড়, চপ

 ভোটাররা লাইন দিয়ে ভোটতো দিচ্ছেন, পাশাপাশি ভোট দিয়ে বেরিয়ে মেলায় খাবার কিনছেন মজা করছেন। 

Updated By: Apr 26, 2021, 11:52 AM IST
Bengal election 2021: ভোট উৎসবে বসেছে মেলা, বিক্রি হচ্ছে জিলাপি, পাঁপড়, চপ

নিজস্ব প্রতিবেদন:  ভোট আসলে যে উৎসব তা প্রমাণ করল মালদা হরিশ্চন্দ্রপুর বিধানসভা কেন্দ্রের ভৈরব পুর গ্রাম।  ভোট চলছে, সেই সঙ্গে চলছে মেলাও। ভোটগ্রহণ কেন্দ্রের ২০০ মিটার দূরেই রীতিমতো মেলা বসে গিয়েছে। সেখানে বিক্রি হচ্ছে  রকমারি খাবার। সেখানে কোভিডবিধি একেবারে শিকেয় উঠেছে। 

গ্রামবাসীদের দাবি, তাঁরা ভোটটাকে প্রত্যেক বছরই উৎসব হিসেবে বেছে নেন। এই সময় গ্রামের সমস্ত মানুষ এক জায়গায় হন। তাই তাঁরা এই দিন উৎসবে মেতে ওঠেন। সেজন্য গ্রামবাসীরা সেখানে বেলুন, খেলনা, খাবার-দাওয়ারের আয়োজন করে থাকেন। কিন্তু, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় যেভাবে সংক্রমণ হচ্ছে, তাতে এই মেলা থেকে করোনা ছড়িয়ে পড়ার একটা আশঙ্কা থেকে যায়। 

ভোট সংলগ্ন এলাকাতেই জিলাপি, পাঁপড়, চপ থেকে শুরু করে বিক্রি হচ্ছে বাড়ির তৈরি মিষ্টি সহ নানা খাবার। ভোটাররা লাইন দিয়ে ভোটতো দিচ্ছেন, পাশাপাশি ভোট দিয়ে বেরিয়ে মেলায় খাবার কিনছেন, মজা করছেন জমায়েত করে। 

 জানা গিয়েছে, এই এলাকাতে অধিকাংশ ভোটার পরিযায়ী শ্রমিক। তাঁরা ভোট দিতে গ্রামে এসেছেন। এই দিনটি তাঁরা এই ভাবেই কাটান সবাই মিলে এমনটাই জানাচ্ছেন অনেকে। আনন্দে সামিল হয়েছে বাচ্চারাও। কিন্তু সব আনন্দের মাঝে যে ছবিটা আগামীদিনের কথা ভেবে ভয় পাওয়াচ্ছে, তা হল মোটে পালন করা হচ্ছে না করোনাবিধি। প্রসঙ্গত, নিয়ন্ত্রণ ও সচেতন করার জন্য কোনও পুলিসকে সেখানে দেখা যায়নি।