Bengal Weather: রবিবার থেকে ফের বাংলাজুড়ে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা...

অয়ন ঘোষাল: রবিবার উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের অনেক জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি; সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গে বৃষ্টি চলতে পারে মঙ্গলবার পর্যন্ত।উত্তরবঙ্গে শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ারে। রবিবার বৃষ্টি বাড়বে।ঘূর্নাবর্ত রয়েছে বিহার ও সংলগ্ন এলাকায়। পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। নতুন করে পশ্চিমে ঝঞ্ঝা আসবে মঙ্গলবার উত্তর-পশ্চিম ভারতে। কেরল থেকে কঙ্কন পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। 

আরও পড়ুন- Bangladesh Fire: ঢাকার বহুতলে বিধ্বংসী আগুন, মৃত ৪৪...

দক্ষিণবঙ্গ 
আপাতত বাড়বে তাপমাত্রা। পরিষ্কার আকাশ; দিনও রাতের তাপমাত্রায় বাড়বে। শুষ্ক আবহাওয়া শনিবার পর্যন্ত। রবিবার ফের বৃষ্টি বঙ্গে। আগামী সপ্তাহে ঝড়-বৃষ্টিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া হতে পারে কয়েকটি জেলায়। রবিবার ও সোমবার বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি; সঙ্গে ঝড়ো হাওয়া।  ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হওয়া বইতে পারে।  বৃষ্টির বেশি সম্ভাবনা মেদিনীপুর বর্ধমান ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া বীরভূম মুর্শিদাবাদে।

উত্তরবঙ্গ
আগামী কয়েক দিন উত্তরবঙ্গের শুধুমাত্র দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি কোন জেলাতে বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই শুষ্ক আবহাওয়া। তাপমাত্রা সামান্য বাড়তে পারে। উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া। সপ্তাহের শেষ দিকে দার্জিলিং ও কালিম্পং এর উঁচু পার্বত্য এলাকায় আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে। শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। বৃষ্টির বেশি সম্ভাবনা দার্জিলিং কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়। বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় শিলাবৃষ্টির সম্ভাবনা।রবিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি কোথাও শিলাবৃষ্টি দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকায়। সিকিমে তুষারপাত এর প্রভাব পড়বে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। উত্তরবঙ্গের বাকি জেলাতেও হালকা ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

কলকাতা 
রবিবার ফের মেঘলা আকাশ;বৃষ্টির সম্ভাবনা। রবি ও সোমবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। আপাতত পরিস্কার আকাশ। শনিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৩ থেকে ৮৯ শতাংশ। 

আরও পড়ুন- Bengal News LIVE Update: ৬ মার্চ হাওড়া ময়দান থেকে উদ্বোধন হবে মেট্রো, চলবে গঙ্গার জলের তলা দিয়ে

 ভিনরাজ্যে 
আসাম মেঘালয় মনিপুর মিজোরাম ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। অরুণাচল প্রদেশে তুষারপাতের সম্ভাবনা। তুষারপাতের সম্ভাবনা থাকবে সিকিমে শনিবার থেকে মঙ্গলবার এর মধ্যে এই বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা।
আজ থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি , সঙ্গে ষাট কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে রাজধানী দিল্লি সহ পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় এবং উত্তর প্রদেশে। 
উত্তর-পশ্চিম ভারতে কার্যত দুর্যোগপূর্ণ আবহাওয়া। জম্বু কাশ্মীর লাদাখ সহ পার্বত্য এলাকায় প্রবল তুষারপাত ও বৃষ্টি; শিলাবৃষ্টির সম্ভাবনা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

English Title: 
west-bengal-weather-forecast-kolkata-heavy-rain-report cloudy-sky weather-forecast
News Source: 
Home Title: 

রবিবার থেকে ফের বাংলাজুড়ে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা...

Bengal Weather: রবিবার থেকে ফের বাংলাজুড়ে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা...
Yes
Is Blog?: 
No
Section: