Bengal Weather: কালীপুজোর সময় বৃষ্টিতে কি ভিজবে রাজ্যে? কমবে তাপমাত্রা? বড় আপডেট দিল আবহাওয়া দফতর

উত্তুরে হাওয়া বইছে। বুধবারের মধ্যে বেশ কিছুটা পারদ নামবে। শীতের আমেজ ফিরছে রাজ্যে। বুধবারের মধ্যে ২০ থেকে ২১ ডিগ্রিতে নামবে কলকাতার তাপমাত্রা। সপ্তাহের মাঝামাঝি শীতের আমেজ। কলকাতায় ২০ থেকে ২১ ডিগ্রিতে আর পশ্চিমের জেলাগুলিতে ১৮ থেকে ১৯ ডিগ্রিতে নেমে যাবে তাপমাত্রা। 

Updated By: Nov 7, 2023, 06:15 PM IST
Bengal Weather: কালীপুজোর সময় বৃষ্টিতে কি ভিজবে রাজ্যে? কমবে তাপমাত্রা? বড় আপডেট দিল আবহাওয়া দফতর
প্রতীকী ছবি

সন্দীপ কর্মকার: বর্তমানে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই জায়গাতেই শুষ্ক ওয়েদার থাকবে। বৃষ্টিপাতের কোথাও কোন সম্ভাবনা নেই এবং আগামী ৪-৫ দিন এইরকমই থাকবে। প্রধানত শুষ্ক আবহাওয়া তবে রাতের তাপমাত্রা উত্তরবঙ্গের জন্য কোন পরিবর্তন নেই। দক্ষিণবঙ্গের ১-২ ডিগ্রি কমার সম্ভাবনা থাকছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি কাছাকাছি থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ থেকে ২১ ডিগ্রির কাছাকাছি থাকবে। এই বছর কালীপুজো এবং দিওয়ালিতে শুষ্ক আবহাওয়া থাকার কথা জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, Acid Attack: দরজা খুলতেই স্ত্রীর দিকে অ্যাসিড ছুড়ে দিল স্বামী! তারপর...

তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এই মুহূর্তে তাপমাত্রা কলকাতার ক্ষেত্রে স্বাভাবিক থাকা উচিত সেটাই রয়েছে। পশ্চিমের জেলাগুলোতে কলকাতার ক্ষেত্রে ১ বা ২ ডিগ্রি তাপমাত্রা কমই চলছে। কোথাও ১৭ ডিগ্রির কাছাকাছি আবার কোথাও ১৮ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা ঘোরাফেরা করছে জেলাগুলোতে। পুরুলিয়া, ঝাড়গ্রামৃ এসব জেলাগুলোতে ১৭ ডিগ্রি কাছাকাছি সর্বনিম্ন তাপমাত্রা থাকবে।

উত্তুরে হাওয়া বইছে। বুধবারের মধ্যে বেশ কিছুটা পারদ নামবে। শীতের আমেজ ফিরছে রাজ্যে। বুধবারের মধ্যে ২০ থেকে ২১ ডিগ্রিতে নামবে কলকাতার তাপমাত্রা। সপ্তাহের মাঝামাঝি শীতের আমেজ। কলকাতায় ২০ থেকে ২১ ডিগ্রিতে আর পশ্চিমের জেলাগুলিতে ১৮ থেকে ১৯ ডিগ্রিতে নেমে যাবে তাপমাত্রা। এই সপ্তাহেই শীতের আমেজ ফিরবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়।

কলকাতা ও সংলগ্ন এলাকায় সকাল এবং সন্ধ্যাতে শীতের আমেজ কিছুটা অনুভূত হলেও পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে।আগামী কয়েকদিন উত্তুরে হাওয়ার প্রভাব টের পাওয়া যাবে। জেলায় জেলায় পরিষ্কার আকাশ থাকবে। নামবে তাপমাত্রা। হেমন্তের আবহাওয়ায় তাপমাত্রা এবার নিম্নমুখী।

আরও পড়ুন, Saugata Roy: 'দুর্নীতি'তে অখুশি সৌগত, সতর্ক করলেন তৃণমূল নেতাদের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.