Bengal Weather: বৃষ্টি বিপর্যয়ের মেঘ রাজ্যে, আজ থেকেই অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি জেলায় জেলায়

উত্তরবঙ্গের ওপরের দিকে পাঁচ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে।  দক্ষিণবঙ্গে বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলাতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।

Updated By: Aug 12, 2023, 09:17 AM IST
Bengal Weather: বৃষ্টি বিপর্যয়ের মেঘ রাজ্যে, আজ থেকেই অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি জেলায় জেলায়
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ফের দুর্যোগের আবহাওয়া। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। এদিকে দক্ষিণবঙ্গে শনিবার থেকে বৃষ্টি বাড়বে। কয়েক জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। রবিবার এই বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পরিমাণ বাড়বে। দক্ষিণবঙ্গে বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলাতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, Panchayat Election 2023: পঞ্চায়েতে বোর্ড গঠনে রণক্ষেত্র খানাকুল, অশান্তি জেলায় জেলায়...

উত্তরবঙ্গের ওপরের দিকে পাঁচ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি।  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে। শনিবার অতিভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং এবং কালিম্পং দুই জেলায়। ভারী বৃষ্টির সতর্কতা জলপাইগুড়ি আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে।

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে। বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনাতে বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকবে। শহর কলকাতায় আগামী দুই-তিনদিন বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। মূলত মেঘলা আকাশ। দুই-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৩ থেকে ৯৭ শতাংশ। গোরখপুর, দ্বারভাঙ্গা থেকে বালুরঘাট হয়ে মনিপুর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত। একটি ঘূর্ণাবর্ত রয়েছে বিহার ও উত্তর প্রদেশের উপর। বিহারের ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 

আরও পড়ুন, Debangshu Bhattacharya: 'কেন্দ্রীয় স্তরে এভাবেই প্রতিদান পেতে থাকুন'! অধীরকে দেবাংশুর খোঁচা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.