দক্ষিণবঙ্গের দুই জেলায় বৃষ্টি সতকর্তা, ২-৩ ঘন্টার মধ্যে আবহাওয়া বদলের ইঙ্গিত

যদিও আজ ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস৷

Updated By: Jul 10, 2021, 07:08 AM IST
দক্ষিণবঙ্গের দুই জেলায় বৃষ্টি সতকর্তা, ২-৩ ঘন্টার মধ্যে আবহাওয়া বদলের ইঙ্গিত

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার আকাশ মেঘলা থাকতেও বর্ষার বিক্ষিপ্ত বৃষ্টি ছাড়া প্রবল বর্ষণ হয়নি। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস ছিল ধীরে ধীরে কমবে বৃষ্টি। যদিও আজ ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস৷ 

আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে আবহাওয়া পরিবর্তনও হতে পারে৷ দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে কয়েক ঘন্টার মধ্যে ঝেঁপে বৃষ্টি আসার সতর্কতা জারি করা হয়েছে।  যদিও আগামী তিনদিন দক্ষিণবঙ্গে অস্বস্তিকর গরমও বাড়বে৷ 

পশ্চিমবঙ্গ-ওড়িশা উপকূল লাগোয়া বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত ছিল। যার জেরেই সপ্তাহের শুরু থেকে প্রবল বৃষ্টিতে ভিজেছিল রাজ্য। রেকর্ড বৃষ্টি হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ১৬০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

আরও পড়ুন, তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব বিজেপির, সমর্থন করল ঘাসফুল শিবির

রবিবার দক্ষিণ ওড়িশা-অন্ধ্রপ্রদেশ উপকূল সংলগ্ন বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই নিম্মচাপের প্রভাব রাজ্যে কতটা পড়বে তা নিয়ে দ্বিমত রয়েছে৷ মধ্য ভারত হয়ে পশ্চিম ভারতের দিকে এগোবে। এর প্রভাবে মৌসুমি অক্ষরেখাটিও ওড়িশা-অন্ধ্রপ্রদেশের দিকে নেমে যাবে, এমনটাই ইঙ্গিত দেওয়া হয়েছে।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আর্দ্রতার দাপট বাড়বে। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রির সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪%, ন্যূনতম ৬২ %।

.