Bengal Weather: সপ্তাহের শুরুতে কালো মেঘে ঢাকল আকাশ, স্বস্তির বৃষ্টি শহর থেকে জেলায়

Weather Update: সোমবার থেকে ধাপে ধাপে দক্ষিণবঙ্গে হাওয়া বদল হবে। মঙ্গলবার থেকে বাড়বে প্রাক বর্ষার বৃষ্টি। বৃহষ্পতিবার ভালো বৃষ্টি পেতে পারে কলকাতা-সহ গাঙ্গেয় বাংলা। মঙ্গলবার রথযাত্রার দিন থেকে এই বৃষ্টি আরেকটু বাড়বে। তবে সোমবার থেকেই দক্ষিণবঙ্গের তাপমাত্রা কমে যাবে।

Updated By: Jun 19, 2023, 09:42 AM IST
Bengal Weather: সপ্তাহের শুরুতে কালো মেঘে ঢাকল আকাশ, স্বস্তির বৃষ্টি শহর থেকে জেলায়
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল:  অপেক্ষার অবসান। বুধবারের পর দক্ষিণবঙ্গে আসতে চলেছে বর্ষা। সোমবার থেকে ধাপে ধাপে দক্ষিণবঙ্গে হাওয়া বদল হবে। মঙ্গলবার থেকে বাড়বে প্রাক বর্ষার বৃষ্টি। বৃহষ্পতিবার ভালো বৃষ্টি পেতে পারে কলকাতা-সহ গাঙ্গেয় বাংলা। সোমবার এবং মঙ্গলবার বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। কিছু কিছু জায়গায় বজ্রপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, Panchayat Election 2023: 'চোর আমার গায়ে কাদা ছেটাচ্ছে'! দলেরই ব্লক সভাপতির বিরুদ্ধে বিস্ফোরক তৃণমূল বিধায়ক

মঙ্গলবার রথযাত্রার দিন থেকে এই বৃষ্টি আরেকটু বাড়বে। তবে সোমবার থেকেই দক্ষিণবঙ্গের তাপমাত্রা কমে যাবে। আগামী ৭২ ঘন্টায় ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে তাপমাত্রা, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী পাঁচ দিন বঙ্গের তাপমাত্রা নতুন করে বাড়ার আশঙ্কা কম। তবে পশ্চিমের জেলাগুলির দু এক জায়গায় বিক্ষিপ্তভাবে তাপপ্রবাহের পরিস্থিতি থাকতে পারে মঙ্গলবার পর্যন্ত। 

কলকাতায় আজ থেকেই বিক্ষিপ্তভাবে প্রাক বর্ষার সামান্য বৃষ্টি দেখা গিয়েছে। কাল এই বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। বৃহষ্পতিবার মাঝারি বৃষ্টি পেতে পারে কলকাতা। তবে সোমবার সারাদিন আংশিক মেঘলা আকাশ। বৃষ্টি না হলে ঘর্মাক্ত পরিস্থিতি তৈরি হবে। তবে কলকাতার তাপমাত্রা আগামী ৫ দিন নতুন করে বাড়ার আশঙ্কা কম। আগামী পাঁচ দিন উত্তরের ৫ জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং,জলপাইগুড়ি ,আলিপুরদুয়ার, কোচবিহার বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকবে।

মালদা এবং দুই দিনাজপুরে হালকা বৃষ্টিপাত থাকবে। বিশেষ করে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার এই তিন জেলায় আগামী তিনদিন ভারি থেকে থেকে অতিভারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এদিন দিনের তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি থেকে কমে ৩২.৯ ডিগ্রি হয়েছে। রাতের তাপমাত্রা ৩০.৪ ডিগ্রি থেকে কমে ২৯.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯১ শতাংশ।

আরও পড়ুন, Panchayat Election 2023: রায়গঞ্জে 'আক্রান্ত' তৃণমূল প্রার্থী, চলল গুলিও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.