Weather Today: উত্তুরে হাওয়ায় কাঁপছে বাংলা, জাঁকিয়ে শীতের মাঝেই ফের বৃষ্টির পূর্বাভাস

শীতের পথে ফের কাঁটা হয়ে দাঁড়াতে চলেছে পশ্চিমী ঝঞ্ঝা।

Updated By: Jan 18, 2022, 09:21 AM IST
Weather Today: উত্তুরে হাওয়ায় কাঁপছে বাংলা, জাঁকিয়ে শীতের মাঝেই ফের বৃষ্টির পূর্বাভাস
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: অনেকটাই কমেছে পারদ (weather)। উত্তর ও উত্তর পশ্চিমী হাওয়ায় ভর করে রাজ্যে মাঘে জমিয়েই ব্যাটিং করছে শীত (winter)। সর্বনিম্ন তাপমাত্রা (tempareture) সামান্য বাড়লেও রাজ্যে আজও শীতের আমেজ বজায় থাকবে এমনটাই জানা গিয়েছে। এই আবহাওয়াতে ফের বদল আনতে চলেছে বৃষ্টি (rain)। আগামী ১৯ জানুয়ারি অবধি রাজ্যের তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা তেমন না থাকলেও, দুর্যোগের আশঙ্কা থাকছে। শীতের পথে ফের কাঁটা হয়ে দাঁড়াতে চলেছে পশ্চিমী ঝঞ্ঝা। 

যদিও দিনের সর্বোচ্চ তাপমাত্রা ১২.৪ ডিগ্রি সেলসিয়াস  থেকে সামান্য বেড়ে গতকাল রাতের তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। এই সময়ের স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের তাপমাত্রাও বেশ কম। রবিবার ২২.৮ ডিগ্রিথেকে গতকাল সামান্য কমে তা ২২.৫ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। এই সময়ের স্বাভাবিক তাপমাত্রা থেকে যা ৩ ডিগ্রি কম। তাই রাতের তাপমাত্রা প্রায় একই থাকলেও সারাদিন শীতের আমেজ বজায় রয়েছে। 

আরও পড়ুন, Covid 19: মাদুলিতেই উধাও হবে করোনা! হলদিয়ার 'বাবা'-কে খুঁজছে পুলিস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই আমেজ ২০ তারিখ পর্যন্ত বহাল থাকবে। তারপর ফের আবহাওয়া পরিবর্তন হবে। ২১ তারিখ থেকে রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার আগে দিন ও রাতের তাপমাত্রায় বড় কোনো পরিবর্তন নেই।  ২১ তারিখ উপকূল ও লাগোয়া জেলা, অর্থাৎ দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। সেদিন থেকেই গোটা বঙ্গে রাতের তাপমাত্রা বাড়তে থাকবে। 

উত্তরবঙ্গের ক্ষেত্রে আজ শুষ্ক আবহাওয়া থাকবে। কাল অর্থাৎ ১৯ তারিখে দার্জিলিং, কালিম্পং এর হালকা বৃষ্টি হবে। ২০ তারিখে উত্তরের পাঁচটি জেলা দার্জিলিং,কালিম্পং,কোচবিহার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এই জায়গাগুলোয় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২১ তারিখে উত্তরবঙ্গের সব জায়গাতেই মাঝারি থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। দুই বঙ্গেই এখন  সকালের দিকে কুয়াশা থাকবে। বেলা বাড়লে আকাশ পরিষ্কার হয়ে কুয়াশামুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.