Weather Today: ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি রাজ্যজুড়ে

মঙ্গল ও বুধবার অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে উত্তরবঙ্গে। 

Updated By: Aug 24, 2021, 07:17 AM IST
Weather Today: ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি রাজ্যজুড়ে

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহের শুরু থেকেই ভ্যাপসা গরম বাড়ছে কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায়৷ তবে এই আর্দ্রতার বাড়বাড়ন্ত আরও চলবে বেশ কিছুদিন। দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলেও বাড়বে তাপমাত্রা। ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা বেশিদিন নেই, জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

 মঙ্গল ও বুধবার অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে উত্তরবঙ্গে। আলিপুরদুয়ার এবং কোচবিহারে প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এছাড়াও উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বৃষ্টি সতকর্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

উত্তরবঙ্গের বাকি জেলাতেও মাঝারি থেকে ভারি বৃষ্টির পূর্বাভাস। বাড়বে নদীর জল স্তর, নিচু এলাকা প্লাবনের আশঙ্কা। পাহাড়ি এলাকায় ধসের সম্ভাবনার সতর্কতা জারি হয়েছে৷ 

আরও পড়ুন, Visva-Bharati: তিন পড়ুয়াকে ৩ বছরের জন্য বরখাস্ত করল বিশ্বভারতী

স্বাভাবিকের থেকে উত্তরদিকে অবস্থান করছে মৌসুমি অক্ষরেখা। মালদা ও দিনাজপুরের একাংশের ওপর দিয়ে বিস্তৃত রয়েছে রেখাটি। যার জেরে বিহার ও লাগোয়া দিনাজপুর ও মালদায় বৃষ্টি শুরু হয়েছে সোমবার থেকে। টানা বৃষ্টি জারি থাকবে।  

কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে৷ বিক্ষিপ্ত বৃষ্টি হবে৷ কোনও কোনও অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ, ন্যূনতম ৬১ শতাংশ৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.