Weather Today: বৃষ্টির ভ্রুকুটি বাংলায়, চলতি সপ্তাহেই ফের ভাসতে পারে রাজ্য

আরও দু’-একদিন শীতের আমেজ বজায় থাকবে। ফের ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। 

Updated By: Feb 7, 2022, 10:34 AM IST
Weather Today: বৃষ্টির ভ্রুকুটি বাংলায়, চলতি সপ্তাহেই ফের ভাসতে পারে রাজ্য
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ফের বৃষ্টির ভ্রুকুটি। বৃহস্পতিবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতরের তরফে  বলা হয়েছে উত্তরবঙ্গে বৃষ্টি বেশি হবে। সকালে হালকা কুয়াশা পরে পরিষ্কার আকাশ। আগামী ২৪ ঘণ্টায় থাকবে শীতের আমেজ। বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে বলেই হাওয়া অফিস সূত্রের খবর। আপাতত আগামী ২৪ ঘণ্টায় শীতের আমেজ থাকবে। 

গতকাল রাজ্যে ঢুকেছে পশ্চিমী ঝঞ্ঝা। আগামীকাল আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করতে চলেছে উত্তর-পশ্চিম ভারতে। জোড়া পশ্চিমী ঝঞ্ঝা ক্রমশঃ পূর্ব দিকে অগ্রসর হবে বলে জানান হয়েছে। ফলে ফের বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী দু'দিন রাজ্য জুড়ে শীতের আমেজ থাকলেও বুধবার বিকেলের পর থেকে বাড়বে তাপমাত্রা।

মাঘের শেষে স্লগ ওভারে ঝোড়ো ব্যাটিং শীতের। দু’ দিনে ৬ ডিগ্রি নামল পারদ। আজ কলকাতার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা কমল অনেকটাই। যা স্বাভাবিকের থেকে যথাক্রমে ৩ ও  ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আরও দু’-একদিন শীতের আমেজ বজায় থাকবে। ফের ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৪৪ শতাংশ।  

আরও পড়ুন, Exclusive Abhishek: আমার বিরুদ্ধে বলে নিজের শিরদাঁড়া প্রমাণ করছেন! কল্যাণকে খোঁচা অভিষেকের

তবে সে ভাবে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা কম ৷ তবে আবহবিদদের ধারণা এখনই গরম তেমন পড়বে না ৷ বরং সরস্বতী পুজোর পর থেকে হালকা শীতের আমেজ থাকবে। উত্তর পশ্চিম ভারতে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। সপ্তাহের মাঝে আবার আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গল, বুধবার থেকে তাপমাত্রা ফের বাড়বে বলেই জানান হয়েছে। 

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায়। রবিবারও রাজ্যের তাপমাত্রায় বেশ বড় বদল এসেছে। একলাফে প্রায় তিন ডিগ্রি কমেছিল রাতের তাপমাত্রা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.