Weather Update: ভ্যাপসা গরম বাড়ছে দক্ষিণবঙ্গে, বৃষ্টির সম্ভাবনা কি রয়েছে আজ?

গত কয়েকদিন ধরেই তাপমাত্রা বেড়ে চলেছে অনেকটাই। পাল্লা দিয়ে বাড়ছে অস্বস্তিও। 

Updated By: Apr 2, 2022, 08:05 AM IST
Weather Update: ভ্যাপসা গরম বাড়ছে দক্ষিণবঙ্গে, বৃষ্টির সম্ভাবনা কি রয়েছে আজ?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এপ্রিলেই প্রথমেই গরমে নাজেহাল শহরবাসী। ক্রমশ তাপমাত্রা-আদ্রতা বেড়েই চলেছে রোজ। ভোরের ঠান্ডা হাওয়াই চৈত্রেই বিদায় নিয়েছে। এরইমধ্যেই দক্ষিণবঙ্গের  বেশ কিছু জেলায় তাপপ্রবাহের সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। গত কয়েকদিন ধরেই তাপমাত্রা বেড়ে চলেছে অনেকটাই। পাল্লা দিয়ে বাড়ছে অস্বস্তিও। 

যদিও উত্তরবঙ্গের জন্য সুখবর দিয়েছে রাজ্য। আলিপুর আবহাওয়া দফতরের তরফে সকালের পূর্বাভাসে বলা হয়েছে, ২ থেকে ৩ ঘন্টার মধ্য়ে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির  সম্ভাবনা রয়েছে। তবে, পশ্চিমের চার জেলা পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গাম এবং পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের সর্তকতা রয়েছে। সেখানে এখনই তাপমাত্রা পৌঁছবে চল্লিশের ঘরে। 

আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে,  আগামী ৩ দিন উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে।   বৃষ্টির পরিমাণ বাড়বে। বেশি বৃষ্টি হবে উত্তরবঙ্গের তিনটি জেলায়  দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে ১৫ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

এদিকে, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজ সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৬ শতাংশ, ন্যূনতম ৬২ শতাংশ।

আরও পড়ুন, Howrah: কালীপুজোর আনন্দ বদলে গেল বিষাদে! দামোদরে ডুবে মৃত্যু ৪ বন্ধুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.