Weather Today: অতিভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, দক্ষিণে বাড়বে গরম

সপ্তাহের শুরুতে আরও বেশি কিছুটা বাড়বে তাপমাত্রা জানিয়েছে আবহাওয়া দফতর। 

Updated By: Aug 23, 2021, 07:13 AM IST
Weather Today: অতিভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, দক্ষিণে বাড়বে গরম
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টি শেষে এবার তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে। রবিবার থেকেই বেড়েছে তাপমাত্রা। সপ্তাহের শুরুতে আরও বেশি কিছুটা বাড়বে তাপমাত্রা জানিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

মৌসুমী অক্ষরেখা গয়া থেকে মালদা হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত। এটি ক্রমশ হিমালয়ের পাদদেশে অবস্থান করবে। এরফলে প্রবল বর্ষণে ভাসবে উত্তরবঙ্গ।কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। তাপমাত্রা এবং অস্বস্তি দুটোই বাড়বে, এমনটাই জানান হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে।

আরও পড়ুন, Afghanistan: অবশেষে দেশে ফেরা, দিল্লি হয়ে কলকাতায় পৌঁছলেন নিমতার তমাল ভট্টাচার্য

ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলির জন্য। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক এলাকায় বৃষ্টি হবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার এই তিন জেলায় অতি ভারী বৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গের বাকি জেলাতেও মাঝারি থেকে ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

আজ কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৬ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৬১ শতাংশ।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.