Weather Today: গায়েব শীতের আমেজ, রাজ্যে ফের ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ

আবহাওয়ার খামখেয়ালিপনায় আপাতত গায়েব ঠান্ডা৷ 

Updated By: Nov 24, 2021, 07:40 AM IST
Weather Today: গায়েব শীতের আমেজ, রাজ্যে ফের ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: কালীপুজোর সময় থেকেই শীতের আমেজ উপভোগ করেছিল রাজ্যবাসী৷ স্বাভাবিকের থেকে প্রায় ৫ ডিগ্রি কমেছিল তাপমাত্রা। হিমেল হাওয়ায় পারদ নেমেছিল হু হু করে৷ আলিপুর আবহাওয়া দফতর সূত্রে বলাও হয় যে এ বছর সময়ের আগেই প্রবেশ করবে শীত৷ কিন্তু বাধ সাধল নিম্নচাপ। আবহাওয়ার খামখেয়ালিপনায় আপাতত গায়েব ঠান্ডা৷ 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ কেটে গেলে ফের রাজ্যে বাড়বে শীতের প্রকোপ। নিম্নচাপের অক্ষরেখা সরে গেলেই, জাঁকিয়ে শীত অনুভব করবে রাজ্যবাসী৷ অগ্রহায়ণের শুরুতে শীতের দেখা মিললেও এই সপ্তাহের শুরুতে শীতের কোনও পাত্তা নেই৷ যদিও রাতের দিকে কিংবা ভোরের দিকে হালকা আমেজ থাকছে। পাল্লা দিয়ে থাকছে কুয়াশাও। কিন্তু নভেম্বরের শেষের দিকে এসেও পাখা ও এসির প্রয়োজন হবে, এমনটা আশাতীত। 

আরও পড়ুন, Black Diamond Express: বেলাইন হয়ে যেতে পারত! বড়সড় দুর্ঘটনা এড়াল হাওড়াগামী ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস

এই খামখেয়ালির জেরে রোগের প্রকোপও বাড়ছে রাজ্যে। যদিও হাওয়া অফিসের তরফে জানান হয়েছে এই সপ্তাহের শেষের দিকে শীতের আমেজ ফিরে আসবে৷ কনকনে শীতের পূর্বাভাস না পেলেও, তাপমাত্রা কমবে অনেকটাই৷ উত্তরবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি কুয়াশা দেখা গিয়েছে, দক্ষিণবঙ্গেও একই পরিস্থিতি৷ দক্ষিণবঙ্গে নিম্নচাপের কারণে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।বৃষ্টির হাত ধরে রাজ্যে শীতের প্রবেশ ঘটতে পারে

বঙ্গোপসাগরে নিম্নচাপের সম্ভাবনা তৈরি হতেই প্রচুর পরিমাণে গরম বাতাস ঢুকে পড়ছে রাজ্যে। এর ফলেই স্বাভাবিকের থেকে অনেকটাই বেড়েছে তাপমাত্রার পারদ। আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি, দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৫৮ শতাংশ।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)